• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'এই দল নিয়ে তিনটা ম্যাচ জেতা অলৌকিক ব্যাপার'

    'এই দল নিয়ে তিনটা ম্যাচ জেতা অলৌকিক ব্যাপার'    

    প্রথম চার ম্যাচের তিনটিতে জিতে বেশ ফুরফুরে মেজাজে ছিল বরিশাল বুলস। কিন্তু তারপর দলটির এমনই পা হড়কালো যে টানা ছয় ম্যাচে জুটলো পরাজয়। ব্যটিং-বোলিং-ফিল্ডিংয়ে দলের দৈন্য দশা দেখে ভীষণ বিরক্ত অধিনায়ক মুশফিকুর রহিম। বলেছেন, “সত্যি বলতে কী, যে দল আছে সেটা নিয়ে যে আমরা তিনটি ম্যাচ জিতেছি সেটাই আমার কাছে অলৌকিক মনে হচ্ছে।”

    ১০ ম্যাচে ৩৩২ রান নিয়ে এবারের বিপিএলে শীর্ষ রান সংগ্রাহক মুশফিকুর রহিম। ভালো ব্যাটিং করেছেন শাহরিয়ার নাফীস ও জীবন মেন্ডিসও। কিন্তু বাকিরা যেন ব্যাটিং ভুলেই গেছেন। ব্যাটসম্যানদের এমন ব্যর্থতায় দারুণ অসহায়ত্ব ফুটে উঠলো বরিশাল অধিনায়কের কণ্ঠে, “আমাদের দলে গেইল বা তাঁর মতো কেউ নেই যে প্রতি ম্যাচ একাই জিতিয়ে দেবে। তিনটা ম্যাচ জেতার পর থেকে দেখেন, একজন ব্যাটসম্যান হয়তো ভালো খেলেছে কিন্তু তাকে সমর্থন দেবে এমন কেউ নেই। এমন অবস্থায় ব্যাপারটা খুব কঠিন হয়ে যায়।”

    শুধু ব্যাটিং নয়। ফিল্ডিং নিয়েও অসন্তোষ আছে অধিনায়কের, “ফিল্ডিংয়ে প্রতিটি দল পাঁচ-দশ রান সেভ করে। সেখানে আমরাই মনে হয় একমাত্র ধারাবাহিক দল যারা প্রতি ম্যাচে দশ-পনের রান করে দেই। দুটো করে ক্যাচ মিস করি। টি-টোয়েন্টি এমন এক ফরম্যাট যেখানে ১ রানে অনেক সময় ম্যাচ হারতে পারেন। যেমন গত বছরে আমি দুটো ম্যাচ এক রানে হেরেছি। সেখানে যদি আপনি দশ-পনের রান দিয়ে দেন তো সেখান থেকে ফিরে আসা খুব কঠিন।”

    সতীর্থদের উদ্দেশ্য অধিনায়কের বার্তা হলো, “দলকে খারাপ বলছি না।দলে যে খেলোয়াড়রা আছে তাদের তো অন্তত নাম অনুযায়ী পারফর্ম করা উচিৎ।সত্যি বলতে কি, এই দল এমন না যে আমরা চ্যাম্পিয়ন হব। কিন্তু এতটুকু মান আছে যে শীর্ষ চারে থাকার মতো।খেয়াল করে দেখবেন আমরা যে তিনটা ম্যাচ জিতেছি তা কিন্তু এমন না যে ছয়-সাতজন ভালো খেলেছে। দুই-তিনজন ভালো খেলেছে তাতেই জিতেছি। অন্তত আমরা যারা ভালো খেলছিলাম তাদের অবদান রাখা উচিৎ। কিন্তু সেটা না হলে ব্যাপারটা কঠিন হয়ে যায়।”