• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    নেভার আগে জ্বলে উঠলো কুমিল্লা

    নেভার আগে জ্বলে উঠলো কুমিল্লা    

    সংক্ষিপ্ত স্কোর

    রাজশাহী কিংস ২০ ওভারে ১২৪/৭ (ফ্র্যাঙ্কলিন ৪৪*, মুমিনুল ২০, সোহান ১৭; সাইফুদ্দিন ৩/১২, মাশরাফি ২/২৪)

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৮.৪ ওভারে ১২৫/২ (স্যামুয়েলস ৫৫*, শেহজাদ ৪৬; ফরহাদ ১/১৪, মিরাজ ১/২৭)

    ফলঃ কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী

     


    নিভে যাওয়ার আগে প্রদীপ যেমন দপ করে জ্বলে ওঠে তেমনি জ্বলে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে দাপুটে জয় তুলে নিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। বল হাতে পেসার সাইফুদ্দিনের দুর্দান্ত পারফরম্যান্সের পর স্যামুয়েলস-শেহজাদের অনবদ্য ব্যাটিংয়ে রাজশাহী কিংসকে ৮ বল বাকি থাকতেই ৮ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

    ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ইমরুল কায়েসের উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু তারপরই দলের হাল ধরেন মারলন স্যামুয়েলস ও আহমেদ শেহজাদ। দুজন মিলে গড়ে তোলেন ৬৯ বলে ৯০ রানের জুটি। দুর্দান্ত ব্যাটিং করেছেন স্যামুলেয়স। মেহেদী হাসান মিরাজের ওপর দিয়ে দারুণ একটা ঝড় বইয়েছেন এই ক্যারিবীয় তারকা। টানা তিনটি ছক্কা মেরে হতবিহ্বল করে দেন ১৯ বছর বয়সী মিরাজকে। ৪৫ বলে ৪৬ রান করে শেহজাদ ফিরে গেলেও ৪১ বলে ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলে দলের তৃতীয় জয় নিশ্চিত করেন মারলন স্যামুয়েলস।

    প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান করে রাজশাহী কিংস। রাজশাহী দলে জেমস ফ্র্যাঙ্কলিনকে দেখে অবাক হয়েছিলেন অনেক সমর্থকই। বয়স হয়ে গেছে ৩৬। জাতীয় দলের জার্সিও শেষ গায়ে চাপিয়েছিলেন তিন বছর আগে। অবশ্য কাউন্টি দল মিডলসেক্সের হয়ে ভালোই খেলছিলেন। এই সুবাদেই রাজশাহী কিংস দলে জায়গা পেয়েছিলেন নিউজিল্যান্ড অলরাউন্ডার। আজ বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যাট হাতে জ্বলে উঠেছেন ফ্র্যাঙ্কলিন। ৩১ বলে অপরাজিত ৪৪ রান করে দলকে মোটামুটি একটা সংগ্রহ এনে দিয়েছেন। ঝড়টা মোটামুটি চালিয়েছেন কুমিল্লার পেসার শাহাদাত হোসেনের ওপর দিয়ে। কুড়িতম ওভারে ৩ ছক্কা ও ১ চার মেরে তুলে নেন ২৩ রান। তিনি ছাড়া ব্যাট হাতে আর দাঁড়াতে পারেননি রাজশাহীর কোনো ব্যাটসম্যানই। ৭৮ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর ৮ম উইকেটে আবুল হাসান রাজুর সঙ্গে তিনি গড়ে তোলেন অবিচ্ছিন্ন ৪৬ রানের জুটি। যাতে সিংহভাগ অবদান কিউই অলরাউন্ডারের।

    ১২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কুমিল্লার পেসার মোহাম্মদ সাইফুদ্দিন।