• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    টুইটারে ছাটাইয়ের খবর পেলেন পন্ট

    টুইটারে ছাটাইয়ের খবর পেলেন পন্ট    

    ধরুন, সকালে ঘুম থেকে জেগে টুইটারে দেখলেন আপনার আর চাকরি নেই। একটু বেশিই অবিশ্বাস্য শোনাচ্ছে, তাই না?  ইয়ান পন্টের ঠিক সেই অভিজ্ঞতাই হয়েছে। একটা সময় বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কাজ করেছিলেন। এই মৌসুমে কাজ করছিলেন পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের সাথে। কিন্তু টুইটারে জানতে পারলেন, তাঁর চাকুরি আর নেই। সে জায়গায় নেওয়া হয়েছে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাককে।

    ঠিক সাবেক বলা অবশ্য রাজ্জাককে উচিত হচ্ছে না। পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন সেই তিন বছর আগে। আনুষ্ঠানিকভাবে জাতীয় দল থেকে অবসর নেননি, ঘরোয়া ক্রিকেট তো খেলছিলেন। কিন্তু হুট করেই এখন বোলিং কোচ হয়ে গেছেন। অথচ কোচ হওয়ার কোনো অভিজ্ঞতাই নেই সাবেক এই অলরাউন্ডারের।

    এই অবাক সিদ্ধান্তে পন্ট রীতিমতো বিহবলই হয়ে পড়েছেন, “আমি মাত্রই সামাজিক মাধ্যমে আবিষ্কার করলাম, আমাকে বোলিং কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমি মনে করি, এটা চূড়ান্ত একটা অপেশাদারির নিদর্শন। আমাকে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের কেউই কিছু বলেনি। আমি আবদুল রাজ্জাকের টুইট থেকে জানতে পেরেছি আমি আর কোচ নেই। সবচেয়ে বাজে ব্যাপার, এখন আমি চাইলেও আর কোনো দল খুঁজে পাব না। আগে বললে আমি অন্তত পরিকল্পনা করতে পারতাম। আর পিএসএল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা লিগ। শহীদ আফ্রিদিই আমাকে এখানে আসতে বলেছিল।” কোয়েটা অবশ্য এই ইস্যুতে এখন পর্যন্ত মন্তব্য করেনি। তবে জানা গেছে, পন্টকে না রাখার আভাস তাঁর এজেন্টকে আগেই দেওয়া হয়েছিল।

    কোয়েটা গতবারের পিএসএলে রানার্স আপ হয়েছিল, সেবারও পন্টই ছিলেন কোচ। সামনের ফেব্রুয়ারিতে শুরু হবে দ্বিতীয় মৌসুম। শারজা ও দুবাইতেই এবারের আসর হওয়ার কথা।