• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    শচীনকে অপহরণ করতে চান ডেভিড ক্যামেরন!

    শচীনকে অপহরণ করতে চান ডেভিড ক্যামেরন!    

    পরপর দুটি টেস্ট হেরে খানিকটা বিপদেই আছে ইংল্যান্ড। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে হলে দারুণ কিছুই করে দেখাতে হবে অ্যালিস্টার কুকের দলকে। কিন্তু কোহলিদের কীভাবে হারানো যায়? উপায়টা কিন্তু বাতলে দিয়েছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী। ডেভিড ক্যামেরন বলেছেন, তিনি শচীন টেন্ডুলকারকে অপহরণ করে ইংল্যান্ড দলের অনুশীলনে সাহায্য করতে নিয়ে যেতে চান! এটাই নাকি ভারতের বিপক্ষে জয় এনে দেবে দলকে।  

     

    দিল্লীতে চলছে 'হিন্দুস্তান টাইমস লিডারশীপ সামিট'। সেখানে যোগ দিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত অতিথিরা, এসেছেন ডেভিড ক্যামেরনও। ক্রিকেট নিয়ে ভারত-ইংল্যান্ড দুই দেশের মাঝে সম্পর্ক আরও বেশি বাড়ানোর ব্যাপারে তাগিদ দিয়েছেন ক্যামেরন। এসব কথা বলতে গিয়েই শচীনের প্রসঙ্গ টেনে আনেন তিনি, “দুই দেশের মাঝে চলমান ক্রিকেট সিরিজের দিকে তাকালে মনে হচ্ছে, আমাদের উচিত হবে শচীনকে অপহরণ করে ইংল্যান্ড দলের অনুশীলনে নিয়ে যাওয়া!”

     

    মজার ব্যাপার হচ্ছে, ওই সময়ে সেখানে উপস্থিত ছিলেন শচীনও! ক্যামেরনের কথা শুনে হাসিতে ফেটে পড়েন তিনি। এরপর মঞ্চে উঠে টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে কথা বলেন লিটল মাস্টার, “টেস্ট ক্রিকেট মারা যাচ্ছে না। কিন্তু ব্যাপারটি হচ্ছে দ্বৈরথের। একটা সময় ছিল যখন সবাই ওয়েস্ট ইন্ডিজকে হারাতে চাইত, এরপর এলো অস্ট্রেলিয়া। এসব দ্বৈরথগুলো মরে যাচ্ছে।"