• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    যে কারণে নিষেধাজ্ঞা কমল শাহজাদের

    যে কারণে নিষেধাজ্ঞা কমল শাহজাদের    

    বরিশালের সঙ্গে তাঁকে দেখে অনেকেই একটু বিস্মিত হয়েছেন হয়তো। মোহাম্মদ শাহজাদের তো দুই ম্যাচ নিষেধাজ্ঞা পেয়েছেন, তাঁর তো বরিশালের সঙ্গে রংপুরের ম্যাচে থাকার কথা নয়। কিন্তু শাহজাদের নিষেধাজ্ঞা যে এক ম্যাচ কমেছে, সেটা জানা গেছে আগের ম্যাচ শেষেই। এবার এক বিজ্ঞপ্তিতে সেই কারণ আনুষ্ঠানিকভাবে জানাল বিসিবি।

    সাব্বির রহমানকে ব্যাট দিয়ে খোঁচা মারার জন্য আগের ম্যাচে অভিযুক্ত হয়েছিলেন শাহজাদ। শুরুতে ম্যাচ রেফারি তাঁকে এক ম্যাচের জন্যই নিষিদ্ধ করেছিলেন। কিন্তু আগে আরও একবার সতর্ক করে দেওয়া হয়েছিল শাহজাদকে। মোত চারটি ডেমেরিট পয়েন্ট যোগ হয় তাঁর নামের সঙ্গে। সেটির জন্য তাঁর নিষেধাজ্ঞা হয়ে গেছে দুই ম্যাচে।

    কিন্তু এই সিদ্ধান্তের পর গত ৩০ নভেম্বর বিসিবির গভর্নিং বডির কাছে আবেদন করে রংপুর রাইডার্স। সেদিনই আবার প্রথম ম্যাচে নিষেধাজ্ঞার জন্য মাঠে নামতে পারেননি শাহজাদ। এরপর সেই আপিল চলে যায় বিপিএল টেকনিক্যাল কমিটির কাছে। “টুর্নামেন্টের বৃহত্তর স্বার্থের” জন্য শাহজাদের নিষেধাজ্ঞা এক ম্যাচ কমানো হয়েছে বলে বিসিবির বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে। সেই সুযোগটা ভালোমতোই কাজে লাগিয়েছেন শাহজাদ। বরিশালের সঙ্গে তাঁর ৪৮ রানেই পথ দেখেছে রংপুর।