• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    তার পরেও আফসোস নেই মাশরাফির

    তার পরেও আফসোস নেই মাশরাফির    

    প্রথম ৮ ম্যাচে জয় ছিল মাত্র একটি। সবাই মোটামুটি ধরেই নিয়েছিল যে পয়েন্ট তালিকার তলানিতে থাকাই এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নিয়তি। সেখান থেকে একেবারে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। এতটাই যে শেষ চার ম্যাচে এসেছে টানা জয়। আরেকটি জয় পেলে হয়তো দলটি ঠাঁই পেত শেষ চারের মাঝে। তবে যা হয়নি তা নিয়ে কোনো অনুশোচনা নেই মাশরাফি বিন মুর্তজার। কুমিল্লা অধিনায়ক বলেছেন, “আফসোস করে কোনো লাভ নেই। না পারাটা অবশ্যই হতাশাজনক। কিন্তু যা পেরেছি অবশ্যই সেটা ভালো।”

    দুবার হলো একই রকম শেষের অভিজ্ঞতা। বিপিএলের গত আসরেও মাশরাফি বিন মুর্তজা শেষ ম্যাচটা জিতেই এসেছিলেন সংবাদ সম্মেলনে। এবারও তাই। কিন্তু গতবার যেখানে ছিল চ্যাম্পিয়নের ট্রফি, সেখানে এবার ফিরতে হচ্ছে রিক্ত হাতে। এ নিয়ে মাশরাফির উপলব্ধি, “গতবারের মতো সবসময় (ফল) আসা কঠিন। কিন্তু জিনিসটা একই। গতবারও জিতে এসেছিলাম। আজকেও জিতে আসলাম। টুর্নামেন্টে আমরা হয়তো নেই। কিন্তু ভালো লাগছে যে পাঁচ/ছয়টা ম্যাচ খেলে সবার নিচে ছিলাম। সেখান থেকে খুব উপরে হয়তো যাইনি। পয়েন্টের ব্যবধান খুব বেশি না। ছয়ে শেষ করলেও দশ পয়েন্ট নিয়ে শেষ করেছি। আমি মনে করি খেলোয়াড়দেরও সবার ভালো লাগছে।”

    বিপিএলের আগের তিন আসরেই ট্রফি উঠেছিল মাশরাফি বিন মুর্তজার হাতে। এবারেই প্রথমবারের মতো তা হচ্ছে না। এ নিয়ে কোনো আক্ষেপ নেই বাংলাদেশ অধিনায়কের। মজা করে বললেন, “এবার দেখে শান্তি পাবো।” সৌভাগ্যবান সতীর্থের প্রতি স্নেহার্দ্র অগ্রজের মতো বলেছেন, “শেষ তিনবার চ্যাম্পিয়ন হয়েছি। ভালো লেগেছে। এবার আমাদেরই সতীর্থ কেউ হবে। হতাশার কিছু নেই। এ ধরণের টুর্নামেন্টে এমনই হয়। তিনটা সেমিফাইনাল ও ফাইনাল হবে। আমি এনজয় করবো।”