• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ফ্রাঙ্কলিনের ফিসফিসানিই বদলে দিয়েছে স্যামিকে

    ফ্রাঙ্কলিনের ফিসফিসানিই বদলে দিয়েছে স্যামিকে    

    যখন ক্রিজে এসেছিলেন, রাজশাহীর তরীটা তখন টলোমলো। ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছে রাজশাহী কিংস। একটু পর আউট হয়ে গেলেন জেমস ফ্রাঙ্কলিনও। ড্যারেন স্যামির সঙ্গী তখন মেহেদী হাসান মিরাজ, এর পর স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে শুধু ফরহাদ রেজা। কিন্তু সেখান থেকেই নয় বল হাতে রেখে দুর্দান্ত এক জয় দিয়েছেন দলকে। কিন্তু ২৭ বলে ৫৫ রানের এমন বিস্ফোরক ইনিংসের রহস্য কী? স্যামি জানাচ্ছেন, সতীর্থ ফ্রাঙ্কলিনের একটা কথাই বদলে দিয়েছে তাঁকে।

    আগের ম্যাচে ফ্রাঙ্কলিন একাই জিতিয়ে দিয়েছিলেন রাজশাহীকে। আজ সেই ভূমিকা পালন করলেন স্যামি। রাজশাহীর অধিনায়ক পরে জানিয়েছেন, এই কঠিন রান তাড়ায় মহেন্দ্র সিং ধোনিকেও প্রেরণা মেনেছিলেন, “আমি দেখেছিলাম কত রান দরকার । আমি ভেবেছিলাম আমাদের এক বা দুইটি বড় ওভার লাগে। আমি ধোনির বড় ভক্ত। আপনি যত কাছে যাবেন তত আপনার জেতার চেষ্টা বেড়ে যাবে। “

    তবে স্যামি স্বীকার করলেন, নিজের আগ্রাসী ধরনটা ম্যাচের পরিস্থিতির কারণে হয়তো বদলে ফেলতে হতো। কিন্তু ফ্রাঙ্কলিন আউট হয়ে ফিরে যাওয়ার সময় যে কথা বলেছিলেন, সেটাই মেনেছেন প্রেরণা, “আজকে ফ্রাঙ্কলিন আউট হওয়ার পর আমার কানের কাছে বলেছিল, শুধু খেলাটা উপভোগ কর, অন্যকিছু ভাবার দরকার নেই। তখনই আমার মানসিকতাটা বদলে ফেলার কথা ভাবলাম। আমার ভাবলাম রক্ষণাত্মক না খেললে ওদের আক্রমণই খেলব। এটা কাজে দিয়েছে। অন্য কোনো পরিস্থিতিতে হয়তো আমি অন্যরকম খেলতাম। আসলে ওদেরকে আমি চাপ দিতে পেরেছি, খুবই ভালো লেগেছে। মিরাজ ও ফরহাদও খুব ভালো সঙ্গ দিয়েছে। এটাই আমাদের দরকার ছিল।”

     তবে স্যামি বার্তা দিয়ে রেখেছেন, রাজশাহীর সেরা এখনো বাকি, “তরুণরা খুবই ভালো করছে, দায়িত্ব নিয়ে খেলছে। আজকে আমাদের জন্য কাজটা কঠিন ছিল। তারপরও আমার মনে হয় আমাদের সেরা ম্যাচটা এখনো খেলিনি। আমরা ফাইনাল থেকে এক ম্যাচ দূরে। এখনো আমাদের উন্নতির জায়গায় আছে। আশা করি, সামনের ম্যাচে আমরা ব্যাট-বলে আরও ভালো করতে পারব।”