• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    ক্যাম্প নিয়ে ধোনি-কোহলি দ্বন্দ্ব?

    ক্যাম্প নিয়ে ধোনি-কোহলি দ্বন্দ্ব?    

    দুজন ভারতের দুই ফরম্যাটের অধিনায়ক। টেস্টে মহেন্দ্র সিং ধোনির অবসরের পর দায়িত্বটা কাঁধে নিয়েছেন বিরাট কোহলি। এখনো ওয়ানডে দলে ধোনির অধীনেই খেলেন কোহলি। প্রায় দুই বছর এভাবে চললেও কখনোই দুজনের মাঝে কোন দ্বন্দ্বের খবর শোনা যায়নি। তবে এবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে কন্ডিশনিং ক্যাম্প নিয়ে কি একটা প্রচ্ছন্ন সংঘাত লেগে গেল দুজনের?  সামনের মাসে শুরু হতে যাওয়া ওই ক্যাম্পের বিপক্ষে কোহলির অবস্থানের জন্যই শেষ পর্যন্ত বাতিল করা হয়েছে সেটি।

     

    বছরজুড়েই লম্বা একটা ক্রিকেটসূচিতে ব্যস্ত ছিলেন ভারতীয় ক্রিকেটাররা। কয়েকদিন বিশ্রামের পরেই ১৫ জানুয়ারি শুরু হতে যাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। দলের অধিনায়ক ধোনি চেয়েছিলেন, বেঙ্গালুরুতে ৬ থেকে ১২ জানুয়ারি পর্যন্ত একটা ক্যাম্প আয়োজন করতে। এখান থেকেই বেছে নেওয়া হবে ওয়ানডে সিরিজের জন্য মূল দল। তবে কোহলিসহ আরও কয়েকজন ক্রিকেটার এটার বিরোধিতা করেছেন বলেই সূত্রমতে জানা যায়, “কোহলি চেয়েছিলেন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আরও কিছুদিন বিশ্রাম পাক ক্রিকেটাররা। এজন্যই ওই ক্যাম্প বাতিল করা হয়েছে। পুনেতে শুধুমাত্র নেটেই অনুশীলন করবেন তারা।”

     

    ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ভারত ৮ টি টেস্ট ও ৫ টি ওয়ানডে খেলেছে ঘরের মাটিতে। ক্রিকেটারদের বিশ্রামের ব্যাপারটি দলের কর্মকর্তারাও ভাবছে বলে জানিয়েছে সূত্রটি, “দলের ক্রিকেটারদের বিশ্রামের ব্যাপারে ম্যানেজমেন্ট অবশ্যই ভাবছে। কিন্তু ওয়ানডে দলের অধিনায়ক ধোনি ভেবেছিলেন ক্যাম্পটি হলে সবার জন্য ভালো হতো ।”


    তবে ক্যাম্প বাতিল হওয়া নিয়ে এখনো কোন মন্তব্য করেননি ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে ১৩ জানুয়ারি একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে ধোনিরা।