• ক্রিকেট

দেড় মাসের জন্য নেই মাশরাফি

শেষ ওভারের দ্বিতীয় বল, কোরি অ্যান্ডারসনের ড্রাইভটা হাত দিয়ে ঠেকাতে গিয়েই ব্যথায় কুঁকড়ে গেলেন মাশরাফি বিন মুর্তজা। তখনই বোঝা যাচ্ছিল বেশ গুরুতর কিছু হয়েছে বাংলাদেশ অধিনায়কের, ওই ওভারে আর বলই করতে পারেননি। এখন জানা যাচ্ছে, ডান হাতের বুড়ো আঙুলের হাড় ভেঙে ফেলেছেন, সামনের চার থেকে ছয় সপ্তাহ পর্যন্ত আর মাঠেই নামতে পারবেন না।

এই নিউজিল্যান্ড সফরেই ক্যারিয়ারে প্রথমবারের মতো চোটের কবলে পড়েছিলেন। এরপর থেকে পুরো ক্যারিয়ারজুড়েই চোট আর মাশরাফি হয়ে গেছে সমার্থক। তবে হাতের আঙুলের হাড় ভাঙার ঘটনা এটাই প্রথম। বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে নিশ্চিত করেছেন, পুরোপুরি সেরে উঠতে মাশরাফির ছয় সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে।

তবে মাশরাফির জন্য একটাই সান্ত্বনা, এই সময়ের মধ্যে বাংলাদেশ সীমিত ওভারের ক্রিকেটে মাঠে নামছে না। টেস্ট সিরিজ শুরুর আগেই দেশে ফেরার কথা, এরপর অন্তত দুই মাস ওয়ানডে-টি টোয়েন্টি খেলার কথা নয়।

ফিল্ডিং করতে গিয়ে কনুইয়ে চোট পেয়েছিলেন ইমরুল কায়েসও। তবে তাঁর ক্ষেত্রে এক্সরের প্রয়োজন হয়নি। তামিম ইকবালও ব্যাটিং করার সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন। তবে এক্সরেতে কোনো হাড়ে চির ধরেনি বলেই দেখা গেছে।