• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    র‍্যাংকিংয়ে আরও এগোলেন সাকিব

    ওয়ানডে আর টি-টোয়েন্টির ধারাবাহিকতায় নিউজিল্যান্ড সফরের টেস্ট সিরিজটাও ভালো যায় নি বাংলাদেশের। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে প্লেয়ারদের টেস্ট র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ারসেরা অবস্থানে উঠে এসেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ২য় টেস্টে দল ৯ উইকেটে হারলেও সাকিব এগিয়েছেন ব্যাটসম্যান ও বোলার- দু’ র‍্যাংকিয়েই। স্ব স্ব র‍্যাংকিংয়ে উপড়ে উঠেছেন বাংলাদেশের আরও দু’জন- টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ ও তরুন পেসার কামরুল ইসলাম রাব্বি।

     

    ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে সাকিবের অবস্থান এখন ২২, বোলারদের র‍্যাংকিংয়েও এক ধাপ এগিয়ে আছেন ১৪ নম্বরে। এছাড়া টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে লম্বা সময় শীর্ষে থাকা সাকিব নিউজিল্যান্ড সিরিজের পর আছেন ৪ নম্বরে। এর আগে ওয়েলিংটন টেস্টে ডাবল সেঞ্চুরি করে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৮ ধাপ এগিয়ে ২৩ নম্বরে এসেছিলেন সাকিব।

     

    ক্রাইস্টচার্চ টেস্টের পর বাংলাদেশীদের মধ্যে এগিয়েছেন আরও দু’জন। ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৪ ধাপ এগিয়ে মাহমুদুল্লাহ এখন আছেন ৫০তম অবস্থানে। আর পেসার কামরুল ইসলাম রাব্বি বোলারদের র‍্যাংকিংয়ে ১৪ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৮৫ নম্বরে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন