• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    টেস্ট র‍্যাঙ্কিংয়ের পাঁচে উঠে এলো নিউজিল্যান্ড

    মাত্র চার দিনেই টাইগারদের হারিয়ে টেস্ট সিরিজটা নিজেদের করে নিয়েছে কেন উইলিয়ামসনের দল। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজেও ধবলধোলাই হলো বাংলাদেশ। সিরিজ জয়ের পর টেস্ট র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে নিউজিল্যান্ড। ষষ্ঠ স্থানে নেমে গিয়েছে গত বছর র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা পাকিস্তান।

     

    এই সিরিজ জয়ে দুই পয়েন্ট পেয়েছে কিউইরা। ফলে পাকিস্তানের(৯৭ পয়েন্ট) চেয়ে এক রেটিং পয়েন্ট বেশি নিয়ে পঞ্চম স্থানে অবস্থান করছে নিউজিল্যান্ড(৯৮ পয়েন্ট)। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের(১০১ পয়েন্ট) চেয়ে তিন পয়েন্ট পেছনে আছে তারা। অন্যদিকে ৬৫ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ এই পরাজয়ের ফলে তিন পয়েন্ট খুইয়েছে।

     

    ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। অস্ট্রেলিয়া অবস্থান করছে দ্বিতীয় স্থানে (১০৯ পয়েন্ট), ১০৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। ৬২ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে আছে বাংলাদেশ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন