• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    অবশেষে ভারতে আসছেন রুট

    অবশেষে ভারতে আসছেন রুট    

    কিছুদিন আগেই জানিয়েছিলেন, নিজের সন্তান জন্ম না নেওয়া পর্যন্ত ভারতে আসবেন না। ফলে আসন্ন ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজে জো রুটের খেলা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। টেস্ট সিরিজে দলের হয়ে সবচেয়ে বেশি রান করা এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছাড়াই ভারতের বিপক্ষে মাথার নামার কথা ভাবছিলেন দলের সবাই। তবে এই সপ্তাহের শুরুতে সন্তান জন্ম নেওয়ায় শেষ পর্যন্ত ইংল্যান্ড দলের সাথে যোগ দিতে ভারতে আসছেন তিনি।

     

    ৫ জানুয়ারি ভারতে পৌঁছেছে ইংল্যান্ড দল। তাঁদের সাথে যোগ দেননি রুট। আদৌ দলের সাথে যোগ দেবেন কিনা সেটাও নিশ্চিত ছিল না। গত শনিবার রুটপত্নী ক্যারি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। মা ও সন্তান দুজনই সুস্থ আছে বলে জানান ইংলিশ অধিনায়ক এউইন মরগান, “তাঁদের সন্তান হয়েছে। মা ও ছেলে দুজনই সুস্থ আছে। আশা করি রুট প্রথম ওয়ানডে খেলতে পারবে।”

     


     

    এদিকে ২৬ বছর বয়সী রুট জানিয়েছেন, আগামীকাল রাতে ভারতের উদ্দেশ্যে রওনা করবেন। আজ এবং পরশু দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। আজকের ম্যাচে তো থাকতে পারছেনই না, রুট সম্ভবত পরের ম্যাচেও মাঠে নামবেন না। তবে তাঁর প্রথম ওয়ানডে খেলা মোটামুটি নিশ্চিত। আগামী ১৫ তারিখ পুনেতে সিরজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।