• ক্রিকেট

এবার ধোনির জন্য মাঠে অনুপ্রবেশ দর্শকের

নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ক’দিন হল। অধিনায়ক হিসেবে সম্ভবত শেষ ম্যাচটা খেলছেন ভারত ‘এ’ দলের হয়েই, ইসিবি একাদশের বিপক্ষে। ধোনির জন্যই কিনা, মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে দর্শক উপস্থিতি লক্ষণীয়। ‘ধোনি, ধোনি’ চিৎকারে গ্যালারিতে উত্তাপও ছড়াচ্ছে বেশ। এরই মাঝে আবেগের ষোলকলা পূর্ণ করে এক সমর্থক নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে নেমে গেলেন মাঠে, ধোনির পা ছুঁয়ে আশীর্বাদ নিতে। পিছন পিছন ছুটে আশা নিরাপত্তারক্ষীরা তাঁকে মাঠ থেকে বের করে নেয়ার আগে অবশ্য প্রিয় তারকার পদধূলি সুখস্মৃতি হিসেবে নিয়েই ফিরেছেন ওই দর্শক।

 

 

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা ভারত ‘এ’ দলকে ব্যাট হাতে ৪০ বলে অপরাজিত ৬৮ রানের নজরকাড়া এক ইনিংসে ৩০৪ রানের বড় সংগ্রহ এনে দেন ধোনি। ওই ইনিংস চলাকালীন দুই ওভারের মাঝের বিরতিতে সতীর্থ হার্দিক পান্ডিয়ার সাথে পরামর্শে মগ্ন ছিলেন ধোনি। এ সময়ই উত্তর গ্যালারির ১০ ফুট উঁচু বেষ্টনী টপকে নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তবে পিচের কাছাকাছি এসে ধোনির কাছে যেতে কিছুটা ইতস্তত করছিলেন। এ সময় অধিনায়ক নিজেই তাঁকে কাছে আসার আমন্ত্রণ জানালে ধোনির পায়ে একরকম ঝাঁপিয়েই পড়েন তরুণ ওই দর্শক। পিছন পিছন ছুটে আসা নিরাপত্তাকর্মীরা ওই তরুণকে পাকড়াও করার আগেই তাঁকে দাঁড় করিয়ে করমর্দনও করেন ধোনি, সঙ্গে নিরাপত্তাকর্মীদের তরফে এই প্রতিশ্রুতিও আদায় করেন যে ওই দর্শককে এ জন্য কোনোপ্রকার মারধর করা হবে না। জানা গেছে, ধোনির অনুরোধ মেনে ওই তরুণকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

 

শচীন টেন্ডুলকারের অবসরের পর ভারতে দর্শকদের মাঠে ছুটে আসার ঘটনা একরকম ঘটে না বললেই চলে। তবে সম্প্রতি বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ চলাকালীন এক মাশরাফি-ভক্ত মিরপুরের গ্যালারির নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে মাঠে ছুটে গিয়ে প্রিয় অধিনায়ককে জড়িয়ে ধরেছিলেন।