• ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে আরও ভয়ংকর বোল্ট-সাউদি?

ওয়েলিংটনের পিচ দেখে অনেকেই রসিকতা করে বলছেন, এখানে তো শুধুই ঘাস, পিচটা কোথায়! কেউ আবার বলছেন, হয়তো ভুল করে মাঠের অন্য অংশকে পিচ হিসেবে চালিয়ে দেওয়ার কথা ভাবা হচ্ছে! যদিও খেলার আগে অনেকটাই ছাটাই করা হবে ঘাস, সেটা বলাই বাহুল্য। তবে এই পিচ পেয়ে খুশি না হয়ে পারছেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দলের সেরা দুই ফাস্ট বোলার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট এই পিচে ভয়ংকর হবেন বলেই আশাবাদী উইলিয়ামসন। 

 

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে ২ ম্যাচে ১৩ উইকেট নিয়েছিলেন সাউদি, বোল্টও নিয়েছিলেন ৫ উইকেট। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ বোলিং করেছেন বোল্ট। আগামীকাল তাই এই দুইজন থেকে একটু বেশিই প্রত্যাশা করছেন উইলিয়ামসন, “গত কয়েক বছর ধরেই তারা নিজেদের বোলিংয়ে গতির সাথে সুইংটাও বাড়ানোর চেষ্টা করছে। গত ম্যাচে বোল্ট ১৪৫ কিমির ওপরে বল করেছে, যা সত্যিই দারুণ। সে বর্তমান বিশ্বের অন্যতম সেরা বোলার। সাউদিও তাঁর সাথে তাল মিলিয়ে গতি বাড়াবে। দুজনের এরকম বোলিং আমাদেরকে অনেকটাই এগিয়ে রাখবে।”

 

তবে পিচের চেহারা যেমনই হোক, ভালো জায়গায় বল না করলে কোন বোলারই সুবিধা করতে পারবে না বলেই মনে করছেন কিউই অধিনায়ক, “পিচ দেখতে যেমনই হোক, সঠিক জায়গায় বল না করলে একটা সময় পর ব্যাটসম্যানরা রান পাওয়া শুরু করবে। তাই ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদেরও পরীক্ষা হবে। আর শুধু ফাস্ট বোলাররা নয়, একটু বাড়তি বাউন্স পাওয়ায় স্পিনাররাও ভালো করতে পারে। এখানকার বাতাসও দুই দলের জন্য একটা পরীক্ষা হবে।”