• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    তামিম, মুমিনুলের পর বৃষ্টি

    তামিম, মুমিনুলের পর বৃষ্টি    

    সংক্ষিপ্ত স্কোর
    টস: নিউজিল্যান্ড
    প্রথম দিন শেষে, বাংলাদেশ ৪০.২ ওভারে ১৫৪/৩ (মুমিনুল ৬৪*,তামিম ৫৬; ওয়াগনার ১/২৮, সাউদি ১/৪৫)


     

    বেসিন রিজার্ভের সবুজ উইকেট চোখ রাঙাচ্ছিল। সঙ্গে মেঘলা আবহাওয়া মিলে টসটা হয়ে গিয়েছিল মহাগুরুত্বপূর্ণ। তবে সেই টস জিতেও কেন উইলিয়ামসন দিন শেষে খুব একটা হাসতে পারলেন ন। তামিম ইকবাল, মুমিনুল হকের অর্ধশতকের পর বৃষ্টিতে ওয়েলিংটন টেস্টের প্রথম দিনে খেলাই হয়েছে মাত্র ৪০ ওভার। আর তাতে ৩ উইকেটে ১৫৪ রান তুলে বাংলাদেশ মোটামুটি নির্বিঘ্নেই দিনটা পার করে দিয়েছে। 


    তবে মেঘলা আবহাওয়ায় উইলিয়ামসনকে প্রথম হাসির জন্য অপেক্ষা করতে হয়েছে চতুর্থ ওভার পর্যন্ত। সেটার জন্য টিম সাউদির কৃতিত্ব যতটা, তার চেয়েও বেশি দায় ইমরুল কায়েসের। শর্টপিচ বলটা পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন কায়েস। সেটা ধরতে বোল্টের খুব একটা কষ্ট হয়নি।


    বেসিন রিজার্ভে সকাল থেকেই ঝড়ো বাতাস অবশ্য সবার জন্যই কাজটা কঠিন তুলেছিল। তবে ব্যাটসম্যানরাই সেটার সঙ্গে বেশি মানিয়ে নিয়েছেন। শুরু থেকেই দারুণ স্বচ্ছন্দ ছিলেন তামিম ইকবাল, বলের চেয়ে রানও বেশি ছিল অনেকটা সময়। ৫৬ রান করে যখনই বড় কিছুর আশা দেখাচ্ছেন, তখনই এলবিডব্লু হয়ে গেলেন বোল্টের বলে। এর আগে ডি গ্র্যান্ডহোমের বলে একবার রিভিউ থেকে বেঁচে গিয়েছিলেন। এবার আম্পায়ার আঙুল না তুললেও আর রিভিউ থেকে বাঁচতে পারলেন না।


    তবে মাহমুদউল্লাহকে নিয়ে এরপর ইনিংস মেরামতে মনোযোগ দেন মুমিনুল হক। ২৯-তম ওভারের পর বেসিন রিজার্ভে হয়ে যায় এক পশলা বৃষ্টি। এরপর দিনভরই থেমে থেমে বৃষ্টি হয়েছে। বৃষ্টি শেষে আবার খেলা শুরু হবার পর হয়ে গেছে মুমিনুলের ১১-তম টেস্ট অর্ধশতক। কিন্তু ৮৫ রানের জুটি গড়ার পর কট বিহাইন্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন মাহমুদউল্লাহ। সাকিব নেমেই ব্যক্তিগত চার রানের মাথায় স্কয়ার লেগে একবার জীবন পেয়েছেন। শেষ বিকেলে আবার আলোকস্বল্পতার জন্য থেমে গেছে দিনের খেলা।