• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    সাকিব-মুশফিকের সেঞ্চুরি, বাংলাদেশের দুই সেশন

    সাকিব-মুশফিকের সেঞ্চুরি, বাংলাদেশের দুই সেশন    

    একজন হেলমেট খুলে ব্যাট উঁচিয়ে ধরলেন। আরেকজনও তাই করলেন, তবে এরপর পকেট থেকে বের করলেন একটা কয়েন। ড্রেসিংরুমের দিকে মুশফিকুর উঁচিয়ে ধরলেন সেটাও। কিসের কয়েন, কে জানে! তবে সাকিব বা মুশফিক,  সেঞ্চুরির পর দুজনের মুখেই ছিল হাসি। তাঁদের ব্যাটে যে ওয়েলিংটন টেস্টে হাসছে বাংলাদেশ!

     

    নিউজিল্যান্ডের মাটিতে টেস্টে বাংলাদেশের সেঞ্চুরি ছিল এর আগে দুইটি। মাহমুদউল্লাহ ও সাকিবের। ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনেই দুইটি সেঞ্চুরি পেয়েছে বাংলাদেশ। সাকিব ডাউন-আন্ডারে দ্বিতীয় সেঞ্চুরি পেয়েছেন, অধিনায়ক মুশফিকুর রহিম করেছেন প্রথম। দুজনেরই এটি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি।

     

    বরং কিউইদেরই বেসামাল করে দিয়েছেন মুশফিক, সাকিবের সঙ্গে

     

    দিনের শুরুটা অবশ্য একটু ভিন্ন হয়েছিল। টিম সাউদির ভেতরের দিকে ঢোকা বলে কালকের সাথে কোনো রান যোগ না করেই আউট মুমিনুল হক। নিউজিল্যান্ড হয়তো ভেবেছিল দিনটা নিজেদের করে নেয়ার। তবে ওই মুমিনুলের উইকেটই যা। প্রথম দুই সেশনে কিউইরা শুধু দিয়েই গেছে, দুহাত ভরে নিয়েছেন সাকিব ও মুশফিক। সাকিব তৃতীয় বাংলাদেশী হিসেবে ছুঁয়েছেন ৩০০০ রানের মাইলফলক। 

     

    সাকিব অপরাজিত আছেন ১২৬ রানে, মুশফিক ১১২ রানে। ১৮টি করে চার মেরেছেন দুজন, তাঁদের অবিচ্ছিন্ন জুটি ২৩১ রানের, নিউজিল্যান্ডের সঙ্গে যে কোনো উইকেটেই যা সর্বোচ্চ। প্রথমবারের মতো প্রথম ছয় ব্যাটসম্যানের চারজনই ফিফটি ছুঁয়েছেন।