• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    দ্বিতীয় টেস্টে থাকছেন না মুশফিক-ইমরুল

    দ্বিতীয় টেস্টে থাকছেন না মুশফিক-ইমরুল    

    আঙ্গুলের ইনজুরির জন্য প্রথম টেস্টের অনেকটা সময়জুড়েই উইকেটের পেছনে দাঁড়াতে পারেননি। সেই চোটের প্রভাব কাটতে না কাটতেই পঞ্চম দিনে ব্যাটিংয়ে নেমে টিম সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছিল বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমকে। মাথায় পাওয়া আঘাতটা গুরুতর না হলেও এবার জানা গিয়েছে, আঙ্গুলের আঘাতের জন্যই দ্বিতীয় টেস্টে থাকছেন না মুশফিক। একই সাথে ইনজুরির কারণে ছিটকে গিয়েছেন ওপেনার ইমরুল কায়েসও।

    বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে জানিয়েছেন, মুশফিকের বুড়ো আঙ্গুলে নতুন করে চিড় ধরেছে, “তাঁর আঙ্গুলের অবস্থা আগের চেয়ে খারাপ। নতুন একটি চিড়ের সন্ধান পাওয়া গিয়েছে। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তাঁর আরও বেশ কিছুদিন সময় লাগবে।”

     


    ডিন আরও জানান, স্থানীয় ডাক্তাররা বলেছেন মুশফিককে আগামী কয়েক সপ্তাহ ফিল্ডিংয়ে নামা থেকে পুরোপুরি দূরে থাকতে হবে, “নিউজিল্যান্ডের ডাক্তাররা তাঁকে ৩-৪ সপ্তাহ মাঠে না নামতে পরামর্শ দিয়েছেন। ইংল্যান্ডের ডাক্তাররা এসব ক্ষেত্রে ২-৩ সপ্তাহের কথা বলে। সেই হিসেবে মুশফিকের ফিরতে বেশ কয়েক সপ্তাহই লাগবে।”


    মুশফিক না খেলায় নুরুল হাসান সোহানের টেস্ট অভিষেক হওয়াটা প্রায় নিশ্চিত। সিরিজের প্রথম ওয়ানডেতে আঙ্গুলে চোট পাওয়ায় দ্বিতীয় ম্যাচে অভিষেক হয়েছিল সোহানের। টি-টোয়েন্টিতেও এই সোহানই উইকেটকিপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।