• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    কামরুলের জোড়া আঘাতে সেশন বাংলাদেশেরই

    কামরুলের জোড়া আঘাতে সেশন বাংলাদেশেরই    

    জিট রাভালের উইকেটটা পেতে পারতেন তাসকিন আহমেদই। দ্বিতীয় স্লিপে সাব্বির রহমান ক্যাচটা ধরতে পারেননি। রাভাল আউট হতে পারতেন দিনের চতুর্থ ওভারেই। মেহেদী হাসানের বলে দ্বিতীয় স্লিপেই হাতে নিয়েও ক্যাচটা রাখতে পারেননি মাহমুদউল্লাহ, সাব্বিরের চেয়ে মাহমুদউল্লাহর সুযোগটা অবশ্য কঠিনই ছিল একটু। সাব্বির বা মাহমুদউল্লাহকে ‘দায়মুক্ত’ করেছেন কামরুল ইসলাম, জিট রাভালকে নিজের প্রথম ওভারেই বোল্ড করে। তাসকিনের জায়গাতেই কামরুলকে বোলিংয়ে এনেছিলেন তামিম ইকবাল।

     

    কামরুল দিনে নিজের প্রথম ওভারটা আরও বেশী করে বাংলাদেশের করে দিয়েছেন, রাভালের উইকেটের এক বল পরই কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে ফিরিয়ে। ফুললেংথে পিচ করে একটু দিক পরিবর্তন, উইলিয়ামসনের কাছে তো সে বলের কোনো জবাবই ছিল না!

     

    দিনের শুরুটাও হয়েছিল আশাজাগানিয়া, তাসকিন-মেহেদীর বোলিংয়ে। বাংলাদেশী বোলাররা অনেক কঠিন প্রশ্নই ছুড়েছেন কিউই ব্যাটসম্যানদের। তবে ক্যাচ পড়েছে, হাতছাড়া হয়েছে রান-আউটের সুযোগ। শেষ পর্যন্ত কামরুল সেশনটাকে আক্ষেপের হতে দেননি, বরং মিশিয়েছেন প্রাপ্তির ছোঁয়া। ২৫ ওভারে ৭০ রানে ২ উইকেট, সেশনটা তো বাংলাদেশেরই। রাভাল ১৬ রানে ফিরেছেন, তবে তাঁর ওপেনিং সঙ্গী টম ল্যাথাম অপরাজিত আছেন ৩৮ রানে। রস টেলরের রান ১০।

     

    তবে ল্যাথাম বা টেলরকেও নড়বড়ে করে দিয়েছেন রুবেল হোসেন, সঙ্গে তো কামরুল আছেনই। সেই নড়বড়ে ভিতে আরেকটু জোরেসোরে কি ধাক্কা দিতে পারবেন বাংলাদেশী বোলাররা, ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে?