• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    ওমরাহ্‌র জন্য পিএসএলে নেই মঈন আলী

    গতকালই ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাফেটের বদলি হিসেবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন। তবে ২৪ ঘণ্টা পার না হতেই দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। ওমরাহ্‌ পালনের জন্য এবারের পাকিস্তান সুপার লিগে খেলবেন না তিনি।

     

    বর্তমানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে অবস্থান করছেন মঈন। কয়েকদিন ধরেই নিজের ব্যক্তিগত সহকারীর মাধ্যমে কোয়েটার কর্মকর্তার সাথে কথাবার্তা চালিয়ে যাচ্ছিলেন। খেলার চেয়ে নিজের পরিবারের সাথে ওমরাহ্‌ করাকেই শেষ পর্যন্ত প্রাধান্য দিয়েছেন তিনি। তাঁর এই সিদ্ধান্তকে সাদরে গ্রহণও করেছে কোয়েটা কর্তৃপক্ষ, “মঈন আলী দারুণ একজন ক্রিকেটার এবং অসাধারণ একজন মানুষ। আমরা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান করি। তাঁকে আগামী দিনগুলোর জন্য শুভকামনা জানাচ্ছি।” মঈনের জায়গায় কোয়েটা দলে এসেছেন গতবার পেশোয়ার জালমির হয়ে খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্র্যাড হজ।

     

     

    ধর্মভীরু মঈন ২০০৯ সালে প্রথমবার ওমরাহ্‌ পালনের জন্য মক্কা গিয়েছিলেন। দ্বিতীয়বারের মতো পরিবারের সাথে সেখানে যাচ্ছেন। মঈন জানালেন, ধর্মীয় এই রীতি তাঁকে দারুণ প্রশান্তি দেয়, “ওইবার মক্কা থেকে ফেরার পর আমি অনেক বেশি প্রশান্তি পেয়েছিলাম। এটা মানুষকে মানসিকভাবে শক্ত করে, ক্রিকেটের ব্যস্ত সূচি থেকে কিছুদিন বিরতিও পাওয়া যায়।”


    এর আগেও শেষ মুহূর্তে টি-টোয়েন্টি লিগ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন মঈন। গতবার আইপিএলে ক্রিকেটারদের নিলামে নিজের নাম রাখলেও কিছুদিন পরেই সেখানে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন। সেবার কারণ হিসাবে দীর্ঘ ক্রিকেট সূচির ক্লান্তিকেই দেখিয়েছিলেন। আগামী ৯ ফেব্রুয়ারি দুবাইতে শুরু হবে পিএসএলের দ্বিতীয় আসর।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন