• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    পরাজয়ের জন্য আম্পায়ারকে দুষলেন মরগান

    ভারত সফরটা খুব একটা ভালো কাটেনি ইংলিশদের। টেস্ট ও ওয়ানডে সিরিজে পরাজয়ের পর সুযোগ ছিল টি-টোয়েন্টি সিরিজটা নিজেদের করে নেওয়ার। তবে জাসপ্রিত বুমরার দুর্দান্ত এক শেষ ওভারের কারণে জয়টা হাতছাড়া হয়েছে এউইন মরগানদের। মরগান অবশ্য বলছেন, তাঁদের হারের জন্য আম্পায়ারের ভুল সিদ্ধান্তই সবচেয়ে বেশি দায়ী।

     

    নাগপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ৮ রান।  সেট হয়ে যাওয়া জো রুট ক্রিজে থাকায় জয়ে আশায় বিভোর ছিলেন ইংলিশদের সবাই। তবে প্রথম বলেই এলবিডাব্লিউ হন রুট। আর এখানেই জন্ম নিয়েছে বড় এক বিতর্কের। টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট দেখা গিয়েছে, ব্যাটের কানায় লেগে বল প্যাডে লাগে। কিন্তু আম্পায়ার শামসুদ্দিন সেটাকে আউটই দিয়েছেন। এরকম ঘটনাই তাঁদের পরাজয়ের কারণ বলে মানছেন মরগান, “২০তম ওভারের শুরুতেই  ক্রিজে থিতু হয়ে যাওয়া ব্যাটসম্যানকে হারিয়েছি আমরা। সিদ্ধান্তটা ভুল ছিল, এটা সবাই দেখেছে। আম্পায়ারের ওই সিদ্ধান্ত আমাদের পক্ষে যায়নি, এতে ম্যাচের লাগামটা প্রতিপক্ষের হাতে চলে গিয়েছে। ”

     

     

    এত কাছে গিয়েও জয় না পাওয়ায় হতাশ মরগান, “এরকম অবস্থায় শেষ ওভারে গিয়ে দশটা ম্যাচের ভেতরে নয়টাতেই জয় আশা করা যায়। বেশিরভাগ সময়েই ম্যাচের নিয়ন্ত্রণটা আমাদের হাতেই ছিল। কিন্তু একটা সিদ্ধান্তই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে।”


    বুধবার ব্যাঙ্গালুরুতে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে মরগান-কোহলির দল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন