• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    বাংলাদেশকে নিয়মিত ভারতে দেখতে চান কোহলি

    বাংলাদেশকে নিয়মিত ভারতে দেখতে চান কোহলি    

    অনেক অপেক্ষার পর সিরিজটি অবশেষে মাঠে গড়াচ্ছে। আগামীকাল হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে ভারত-বাংলাদেশ সিরিজের একমাত্র টেস্ট। দেশের মাটিতে বরাবরই শক্তিশালী ভারতকে এগিয়ে রাখছেন অনেকেই। তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলছেন, লড়াইটা সমানে সমানেই হবে।

     

    গত কয়েক বছরে সফরকারী কোনো দলই ভারতের কাছে পাত্তা পায়নি। প্রথমবারের মতো ভারতে খেলতে যাওয়া বাংলাদেশ কেমন করবে সেটা নিয়ে অনেকের মনেই প্রশ্ন জেগেছে। গতকাল রবিচন্দ্রন অশ্বিন বলেছিলেন, বাংলাদেশে মোটেও খাটো করে দেখছেন না।  কোহলিও তাঁর সাথেই সুর মেলালেন, “আমি মনে করি তাদের অনেক স্কিল আছে। তবে সমস্যা হচ্ছে খুব বেশি টেস্ট খেলার সুযোগ পায় না বাংলাদেশ। ওয়ানডেতে নিয়মিত খেলার কারণে ওরা অনেক উন্নতি করেছে। কিন্তু নিয়মিত টেস্ট না খেললে এই ক্ষেত্রে উন্নতি করা কষ্টকর। নিজেদের টেস্ট ক্রিকেটের সাথে মানিয়ে নেওয়াটা অনেক বড় চ্যালেঞ্জ। আশা করি এই টেস্টে লড়াইটা ভালোই জমবে।”

     

     

    নিজেদের প্রথম টেস্টটা এই ভারতের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। তবে টেস্ট অঙ্গনে দীর্ঘ ১৭ বছরের পথচলায় একবারও ভারত সফরে আসেনি বাংলাদেশ। ব্যাপারটায় কোহলি একটু অবাকই হয়েছেন, “সত্যি বলতে কিছুদিন আগেই এই ব্যাপারটা আমি জেনেছি। তাঁরা প্রথমবারের জন্য ভারতে এসেছে। আমরা তো অনেকবার তাঁদের দেশে গিয়েছি! তাঁদের উচিত আমাদের এখানে বেশি বেশি সফরে আসা। এটা দুই দেশের জন্যই একটা বিশেষ মুহূর্ত। দর্শকরাও ম্যাচটা দারুণ উপভোগ করবে।”