• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    মেজাজ হারালেন কোহলি-স্মিথ

    মেজাজ হারালেন কোহলি-স্মিথ    

    ব্যাট-বলের ‘ইদুর-বিড়াল’ লড়াইয়ে জমজমাট বেঙ্গালুরু টেস্ট। প্রতি সেশনেই বদলাচ্ছে ম্যাচের রং, দুই দলই রয়েছে চাপে। এই পরিস্থিতির মাঝে নিজেদের মেজাজটা ধরে রাখতে পারেননি দুই দলের অধিনায়ক। উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মাঝে।

     

    ঘটনার সূত্রপাত অজিদের ইনিংসের ২২ তম ওভারে। রান নিতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিনের সাথে ধাক্কা লাগে ম্যাথু রেনশ’র।  কোহলির মনে হয়েছিল খানিকটা ইচ্ছে করেই অশ্বিনকে বাধা দিয়েছেন রেনশ’। এসব নিয়েই স্মিথের সাথে কথা কাটাকাটি শুরু হয় ভারতীয় অধিনায়কের। ঘটনা বেশিদূর গড়ানোর আগেই তাঁদেরকে থামান আম্পায়ার নাইজেল লং। সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক মাইকেল ক্লার্ক মনে করেন, চাপের কারণেই এরকমটা করেছেন দুজন,“কোহলি-স্মিথ তর্কযুদ্ধ চলছে। ম্যাচে গুরুত্বপূর্ণ কিছু সময় যাচ্ছে, এটার প্রভাব দুই দলের ওপরই পড়ছে। গত এক বছরে স্মিথ অনেক রান করেছে, কেউ এরকমভাবে তাঁর সাথে তর্কে জড়িয়েছে বলে মনে করতে পারছি না।”

     

     

    তর্কের পর ঘটেছে আরেকটি মজার ঘটনা। ইশান্ত শর্মার বল ঠেকানোর পর স্বভাবসুলভ ভাবে মাথা নাড়িয়েছিলেন স্মিথ। ওই সময় তাঁর নকল করে মজাদার মুখভঙ্গি করেন ইশান্ত। স্লিপে দাঁড়ানো কোহলি এই ঘটনায় যে দারুণ মজা পেয়েছিলেন সেটা তাঁর হাসিতেই বোঝা যাচ্ছিল।