• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    কোহলির কাছে ক্ষমা চাইলেন হজ

    ইনজুরির কারণে সিরিজের টেস্টে দলে না থাকায় ভারতের অধিনায়ক বিরাট কোহলির সমালোচনা করেছিলেন। আইপিএলের কারণেই ধর্মশালা টেস্টে খেলেননি কোহলি, সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্র্যাড হজের অভিযোগটা ছিল এরকমই। তবে আজ নিজের ওই মন্তব্যের জন্য কোহলির কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

     

    কাঁধের চোটের জন্য রাঁচি টেস্টের বেশিরভাগ সময়ে ফিল্ডিং করতে পারেননি। ধর্মশালা টেস্টের সকালেই জানা গিয়েছিল, ওই টেস্টের জন্য বিশ্রামে রাখা হচ্ছে তাঁকে। ম্যাচ শেষে হজ বলেছিলেন, আসন্ন আইপিএলে নিজেকে শতভাগ ফিট রাখার জন্য ইচ্ছে করেই মাঠে নামেননি কোহলি। এখন অবশ্য নিজের ওই কথার জন্য দুঃখ প্রকাশ করছেন গুজরাট লায়নের কোচ, “একজন পেশাদার ক্রিকেটার হিসেবে জাতীয় দলের হয়ে মাঠে নামার মাহাত্ম্যটা আমি বুঝি। একজন ক্রীড়াবিদের জন্য এটা সর্বোচ্চ সম্মানের বিষয়। এই কারণেই আমি নিজের ওই কথাগুলোর জন্য ভারতের ক্রিকেট ভক্ত এবং কোহলির কাছে ক্ষমা চাইছি।”

     

    কোহলি করা মন্তব্যগুলো তাঁকে হেয় করার জন্য করেননি বলেও জানান হজ, “কাউকে কষ্ট দেওয়ার কোনো ইচ্ছে আমার ছিল না। অনেক বছর ধরেই আইপিএলটা উপভোগ করে আসছি। আমার ওপরে রাগ হওয়ার সব কারণই আছে ভক্তদের। তবুও বলছি, কোহলিকে আমি যথেষ্ট সম্মান করি। সবার কাছেই ক্ষমা চাইছি।”

     

    এদিকে অস্ট্রেলিয়ানদের সাথে ‘বন্ধুত্ব’ নিয়ে নিজের করা মন্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলেই জানিয়েছেন কোহলি, “ম্যাচ শেষে আমার করা ওই মন্তব্য পুরো অস্ট্রেলিয়া দলের জন্য ছিল না, কয়েকজনের জন্য ছিল। এখনো রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুতে খেলার সুবাদে কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সাথে বন্ধুত্ব আছে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন