• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    টেলিভিশনেও রেকর্ড ভারত-অস্ট্রেলিয়া সিরিজের

    এমন রোমাঞ্চে ঠাসা সিরিজ সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে হয়নি বলেই মত দিয়েছিলেন অনেকেই। ভারত-অস্ট্রেলিয়ার সেই সিরিজ এবার গড়েছে নতুন রেকর্ড। ভারতের ইতিহাসে সবচেয়ে বেশী দর্শক টেলিভিশনে দেখেছেন এই সিরিজই!

     

    ধরমশালায় শেষ হওয়া সিরিজের মোট ‘গ্রস ইম্প্রেশন’ ছিল প্রায় ১.১ বিলিয়ন! রাঁচিতে তৃতীয় টেস্টেই এই সংখ্যা ছিল প্রায় ৩৮৩ মিলিয়ন! সব মিলিয়ে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রত্যেক ম্যাচেগড়ে দেখেছে ২৮২ মিলিয়ন মানুষ। বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্টে এ সংখ্যা ছিল ২৪৫ মিলিয়ন। ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজ দেখেছিল গড়ে ২৪৩ মিলিয়ন মানুষ।

     

    ‘সব ফরম্যাট মিলিয়ে ভক্তরা উত্তেজনায় ঠাসা এ মৌসুম দেখে আনন্দ পেয়েছে। প্রত্যেকটা সেশনই ছিল অননুমেয়, উত্তেজনায় ভরপুর।’ স্টার স্পোর্টসের এক মুখপাত্রের মুখে ফুটে উঠেছে ভারতের ক্রিকেট সুসময়ের কথাই!

     

    তবে ‘আসল’ কথাটা তিনি বলেছেন এরপরই, ‘বিজ্ঞাপনদাতাদের কাছে এই বিশ্বাসটা আবার তৈরী হয়েছে যে, ভারতে ক্রিকেটের মতো করে কোনও কিছুই চলে না!’


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন