• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    কোহলির অভিযোগ উড়িয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া

    কোহলির অভিযোগ উড়িয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া    

    ছোট্ট একটি মুহূর্ত জন্ম দিয়েছে বিশাল বিতর্কের। আউটের সিদ্ধান্তের পর নিয়মবহির্ভূতভাবে রিভিউের সময় ড্রেসিংরুমের দিকে তাকিয়ে সাহায্য নিতে চেয়েছিলেন স্মিথ। সেই সময় অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথকে বাধা দিয়েছেন আম্পায়ার নাইজেল লং ।ভারতের অধিনায়ক বিরাট কোহলিও তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। ম্যাচের পর কোহলি অভিযোগ করেছিলেন, এরকম ঘটনা আগেও ঘটেছে। তবে অজি কোচ ড্যারেন লেম্যান বলছেন, কোহলির কথা একেবারেই সত্য নয়।

     

    স্মিথের ওই কান্ড নিয়ে ম্যাচের পরে সমালোচনার ঝড় বইছে। অজি অধিনায়ক নিজেও এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। পরে সংবাদ সম্মেলনে কোহলি বলেছিলেন, অস্ট্রেলিয়ানরা এরকম আগেও করেছে। কোহলির এরকম মন্তব্যে ভীষণ চটেছেন লেম্যান, “কখনোই না!  কোহলির এরকম মন্তব্য শুনে খুব অবাক হয়েছি। আমরা মোটেও ড্রেসিংরুম থেকে সাহায্য নেইনি আগে। তবে এটা পুরোপুরি তাঁর নিজস্ব মতামত। আমাদের মতামতটা তাঁর থেকে একেবারেই আলাদা। আমরা সঠিক উপায়েই খেলার নিয়ম নেমে চলি।”

     

    ম্যাচ হারলেও দলের পারফরম্যান্সে খুশি লেম্যান, “আমরা অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে এসেছি। এখন পর্যন্ত যেমন খেলেছি তাতে আমি খুশি। পরের ম্যাচগুলোতে আরও ভালো খেলতে চাই।”

     

    এদিকে কোহলির এরকম অভিযোগের তীব্র সমালোচনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছেন, অস্ট্রেলিয়া দলকে নিয়ে কোহলির এই মন্তব্য অমূলক, “স্মিথ, অস্ট্রেলিয়া দল এবং তাঁদের ড্রেসিংরুমের বিরুদ্ধে ভারতীয় অধিনায়কের এরকম মন্তব্য পুরোপুরি অমূলক। স্মিথ অসাধারণ একজন ক্রিকেটার এবং বহু তরুণ ক্রিকেটারের আদর্শ। তাঁর ওপর আমাদের পূর্ণ আস্থা আছে।  তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ আমরা প্রত্যাখ্যান করছি এবং স্মিথ এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পাশেই আছি।”