• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    কোহলি-স্মিথের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নয়

    কোহলি-স্মিথের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নয়    

    জমজমাট দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ৭৫ রানে হারিয়ে সিরিজে ১-১ সমতা এনেছে ভারত। ব্যাট-বলের লড়াইয়ের সাথে ব্যাঙ্গালুরুর ম্যাচটিতে বাগযুদ্ধও কম হয় নি। পৃথক ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছিল দুই দলের অধিনায়কের বিরুদ্ধেই। তবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এসব ঘটনায় বিরাট কোহলি বা স্টিভ স্মিথ কারও বিরুদ্ধেই কোনো ধরণের শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে না।

     

    ওই সংবাদ বিজ্ঞপতিতে বলা হয়, স্টিভ স্মিথ ও বিরাট কোহলির ঘটনা দুটি ম্যাচের প্রেক্ষাপটে বিশ্লেষণ করে কারও বিরুদ্ধেই কোনোরকম ব্যবস্থা না নেয়ার সিদ্ধান্ত হয়েছে। আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনও এক বিবৃতিতে দুই দলের খেলোয়াড়দের প্রশংসা করেছেন, “টেস্ট ক্রিকেটের দুর্দান্ত একটা ম্যাচ আমরা উপভোগ করলাম যেখানে দুই দলের খেলোয়াড়রাই নিজেদের সেরাটা উজার করে দিয়েছেন এবং ম্যাচ চলাকালীন ও ম্যাচের পর আবেগের বহিঃপ্রকাশ ছিল লক্ষণীয়।”

     

    মি. রিচার্ডসন দুই দলের খেলোয়াড়দেরকে নিজেদের উদ্দীপনাটুকু তৃতীয় টেস্টে প্রয়োগ করার আহ্বান জানিয়ে বলছেন, ওই ম্যাচের আগে ম্যাচ রেফারি দুই অধিনায়ককে খেলায় তাঁদের দায়িত্ব-কর্তব্যের বিষয়গুলো মনে করিয়ে দেবেন।