• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    কুম্বলের জায়গা নিচ্ছেন দ্রাবিড়?

    কুম্বলের জায়গা নিচ্ছেন দ্রাবিড়?    

    খেলোয়াড়ি জীবনে ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। বর্তমানে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার গুঞ্জন উঠেছে, ভারতের জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব পাচ্ছেন রাহুল দ্রাবিড়। বর্তমান কোচ অনিল কুম্বলের স্থলাভিষিক্ত করা হতে পারে তাঁকে। কুম্বলেকে পদোন্নতি দিয়ে টিম ডিরেক্টরের আরও বড় ভূমিকা দেওয়া কথা ভাবা হচ্ছে।

     

    অবসরের পর কোচিংয়ে মনোযোগ দেওয়া রাহুল অনেকদিন ধরেই তরুণদের সাথে কাজ করছেন। তবে বিসিসিআই মনে করছে, তাঁর জাতীয় দলের সাথে কাজ করার এখনই উপযুক্ত সময়। ভারতের এক দৈনিক পত্রিকা ‘নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে’ বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, কুম্বলেকে দলের পরিচালক বানিয়ে রাহুলকেই কোচের দায়িত্ব দেওয়া হতে পারে, “আমাদের ভবিষ্যতের কথা ভেবে কাজ করতে হবে। একজন মানুষ যদি জাতীয় দল, মহিলা দল এবং তরুণদের নিয়ে কাজ করে তাহলে ব্যাপারটি ভালো হয়। যদিও এটা প্রাথমিকভাবেই আলোচনা করা হচ্ছে। কুম্বলে এই দায়িত্বটা নেবেন কিনা সেটার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। যদি তিনি না পারেন তাহলে আমাদের বিকল্প কাউকে ভাবতে হবে দলের জন্য। কারণ একজন মানুষের পক্ষে কোচিং এবং পরিচালকের দায়িত্ব একসাথে চালিয়ে যাওয়াটা কঠিন।”

     

     

    এদিকে শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়া সিরিজের পরেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন কুম্বলে। আগামী ১৪ এপ্রিল নতুন দায়িত্ব বুঝে নেওয়ার কথা রয়েছে তাঁর। গত বুধবার এই নিয়ে কুম্বলের সাথে কথা হয়েছে বিসিসিআই কর্মকর্তা ভিনোদ রাইয়ের সাথে। তবে রাহুলের পক্ষ থেকে এই ব্যাপারে কিছু জানা যায়নি।