• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    'অতি আবেগের জন্যই রান পাচ্ছেন না কোহলি'

    'অতি আবেগের জন্যই রান পাচ্ছেন না কোহলি'    

    দুজনের মাঝে কখনোই খুব একটা ‘বন্ধুত্বপূর্ণ’ সম্পর্ক ছিল না মিচেল জনসন ও বিরাট কোহলির ঠোকাঠুকি কম হয়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে এবারের সিরিজটা ভালো যাচ্ছে না কোহলির। জনসন বলছেন, অতিরিক্ত চাপের কারণেই খারাপ পারফর্ম করছেন ভারতের অধিনায়ক।

     

    গত কয়েক সিরিজে রানের বন্যা বইয়েছেন। তবে অজিদের বিপক্ষে প্রথম ২ টেস্টে সব মিলিয়ে ৫০ রানও করতে পারেননি কোহলি। জনসন মনে করেন, দলের বিপর্যয়ের প্রভাব তাঁর ওপরেও পড়েছে, “সে খেলার ব্যাপারে অনেক বেশি আবেগি। গত দুই টেস্টে খুব বেশি রান করতে পারেনি, এই কারণেই কিছুটা চাপের মাঝে আছে। দলের খারাপ পারফরম্যান্সও এটার জন্য অনেকাংশে দায়ী। দ্বিতীয় টেস্টের দিকে খেয়াল করলে দেখতে পাবেন, যখনই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা আউট হচ্ছিল তখনই ক্যামেরা কোহলির দিকে তাক করা হচ্ছিল। বোলারদের ভালো পারফরম্যান্সে দারুণ উজ্জীবিত ছিল সে। সব অজি ব্যাটসম্যানদের আউটের পরেই তাঁদের কিছু না কিছু বলছিল কোহলি।”

     

     

    ২০১৪ সালে অ্যাডিলেড টেস্টে কোহলি-জনসন দ্বন্দ্বটা চরমে পৌঁছেছিল। উইকেটে লক্ষ্য করে বল ছুড়েছিলেন জনসন, সেই বল গিয়ে লেগেছিল ক্রিজের বাইরে থাকা কোহলির গায়ে। এরপর কোহলির কাছে ক্ষমা চাইলেও তর্ক চালিয়ে গিয়েছেন কোহলি। শেষ পর্যন্ত আম্পায়ার এসে থামান কোহলিকে। জনসন বলেছেন, কোহলির তর্ক করার স্বভাবটা আজও পাল্টায়নি, “ সেবার আমাদের মাঝে যা হয়েছিল সেটা নিতান্তই দুর্ঘটনা। সে ক্রিজের বাইরে আছে ভেবে বল মেরেছিলাম। তাঁর গায়ে লাগবে এটা ভাবিনি।  ক্ষমা চাইলেও সে পুরো ম্যাচেই আমাকে উদ্দেশ্য করে নানা কথা বলেছে। এখনো সে একই রকম আছে, একটুও পাল্টায়নি!”