• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    আক্রমণাত্মক ভারতে বিস্মিত ওয়েড

    আক্রমণাত্মক ভারতে বিস্মিত ওয়েড    

    প্রথম টেস্টে শোচনীয় পরাজয়। দ্বিতীয় টেস্টেও খুব একটা ভালো অবস্থানে ছিল না ভারত। তবে একদম শেষে গিয়ে ভোজবাজির মতো পাল্টে গিয়েছে পরিস্থিতি। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা এনেছে কোহলিরা। অস্ট্রেলিয়ান উইকেটকিপার ম্যাথু ওয়েড বলেছেন, চতুর্থ ইনিংসে ভারতের আক্রমণাত্মক শরীরী ভাষায় বিস্মিত তিনি!

     

    বেঙ্গালুরুতে ১৮৮ রানের পুঁজি নিয়ে দারুণ লড়াই করেছে অশ্বিন-জাদেজারা। শেষ পর্যন্ত ৭৫ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত। ওয়েড বলছেন, কোহলিদের আক্রমণাত্মক মানসিকতাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে, “ তারা বরাবরই আক্রমণাত্মক ক্রিকেট খেলে। কিন্তু প্রথম টেস্টের পর বেঙ্গালুরুতে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে সেটাই আমাদের একটু অবাক করেছিল। আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক ছিল বোলার এবং ফিল্ডাররা।”

     

     

    ১৬ তারিখ রাঁচিতে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট। ওয়েড মনে করেন, ভারতের মনোভাব তখনো একই থাকবে, “আপনি যখন সিংহকে খাঁচায় বন্দি করবেন তখন সে বের হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করবে। দ্বিতীয় টেস্টে এমনটাই হয়েছে। ভারতকে সামান্য সুযোগ দিলেই তারা লুফে নেবে, ফলে ম্যাচের মোড়ও ঘুরে যাবে। আমাদের লক্ষ্য হবে সামনের ম্যাচগুলোতে তাঁদের বিন্দুমাত্র সুযোগ না দেওয়া। তবে এটা নিয়ে খুব বেশি ভাবছি না। আবেগ দিয়ে টেস্ট জেতা যায় না। আমাদের নিজেদের সেরাটা দিতে হবে, কৌশলের মাধ্যমেই তাদের হারাতে হবে।”