• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    কোহলিকে নিয়ে 'ভুয়া' খবরে ভারতে উদ্বেগ

    কোহলিকে নিয়ে 'ভুয়া' খবরে ভারতে উদ্বেগ    

    একটি বাউন্ডারি ঠেকাতে গিয়ে বাজেভাবে ডাইভ দিয়ে কাঁধে চোট পেয়ে গতকাল দুপুরেই মাঠ ছেড়েছিলেন। আজও সকাল থেকে তাঁকে ফিল্ডিংয়ে দেখা যায় নি। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছেন আজিঙ্কা রাহানে। এমন প্রেক্ষিতে ভারতীয় গণমাধ্যমে চাউড় হয়ে যায়, চোট গুরুতর হওয়ায় এই টেস্ট তো বটেই, শেষ টেস্ট থেকেও ছিটকে গেছেন বিরাট কোহলি। এমন খবরে ভারতীয় সমর্থকদের মধ্যে ওঠা উদ্বেগের ঝড় সামাল দিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, প্রকাশ হওয়া খবরের পুরোটাই গুজব। চলতি টেস্টেই ৪ নম্বরে ব্যাট করতে নামবেন ভারতের অধিনায়ক।

     

    গতকাল অস্ট্রেলিয়ার ইনিংস চলাকালে চল্লিশতম ওভারে পিটার হ্যান্ডসকম্বের একটি শট চারের হাত থেকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়ে কাঁধে আঘাত পান কোহলি। এরপর ফিজিওর সাথে তখনই মাঠ ত্যাগ করেন তিনি। আজও তাঁকে ফিল্ডিংয়ের সময় মাঠে দেখা যায় নি।

     

    গতকাল বিকেলেই স্থানীয় এক ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল পরীক্ষা করা হয় কোহলির কাঁধে। ওই পরীক্ষার ফল তাৎক্ষনিকভাবে ভারতীয় দলের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয় নি। তবে গণমাধ্যমকর্মীরা ওই সেন্টারের জনৈক কর্মীর কাছ থেকে জানেন যে, কাঁধের চোট সারাতে অন্তত ১৫ থেকে ২০ দিন বিশ্রাম প্রয়োজন কোহলির। ফলে স্বাভাবিকভাবেই চলতি সিরিজে তাঁকে আর পাচ্ছে না ভারতীয় দল- এমনটাই খবর বের হয়।

     

    তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে আজ দেয়া এক বিবৃতিতে ডায়াগনস্টিক সেন্টারের ওই কর্মীর দাবী অস্বীকার করা হয়েছে, “বিসিসিআইয়ের মেডিকেল টিম নিশ্চিত করছে যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে কাঁধের চিকিৎসা নিচ্ছেন। নিবিড় পর্যবেক্ষণে জানা গেছে তাঁর এই চোট তেমন গুরুতর কিছু নয়। তাঁর চিকিৎসা চলতে থাকবে তবে তিনি এই ম্যাচেই মাঠে ফিরবেন।”

     

    এদিকে কোহলির এই চোট ‘বাহ্যিক’ হিসেবে গণ্য হওয়ায় তিনি যথাসময়েই ব্যাট করতে নামতে পারবেন। সাধারণত ‘অভ্যন্তরীণ’ ইনজুরির (যেমন হ্যামস্ট্রিংয়ে চোট) জন্য একজন খেলোয়াড় ফিল্ডিংয়ে যতোটা সময় মাঠের বাইরে থাকবেন, ব্যাটিংয়ের সময় তাঁকে ততক্ষণ অপেক্ষা করতে হয় ব্যাট হাতে নামার অনুমতি পাওয়ার জন্য।