• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    'সরি' বানান করতে পারেন না কোহলি!

    'সরি' বানান করতে পারেন না কোহলি!    

    সিরিজ শুরুর আগে থেকে দুই পক্ষের তর্কযুদ্ধ শুরু হয়েছিল। সময় যত গড়িয়েছে, কাদা ছোঁড়াছুড়ির ঘটনাও আনুপাতিক হারে বেড়েছে। কোহলি-স্মিথ দ্বন্দ্ব নিয়ে বেঙ্গালুরু টেস্টের পর থেকেই ভারতীয় অধিনায়কের ওপর খানিকটা চটেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। এবার তিনি খোঁচা মেরে বলেছেন, কোহলি হয়তো ‘সরি’ বানান করতেই জানেন না!

     

    স্মিথের রিভিউ বিতর্কের পর কোহলি বলেছিলেন, অস্ট্রেলিয়ানরা আগেও এরকম করেছে। সেবার সাদারল্যান্ড কঠোরভাবে এটার সমালোচনা করেছিলেন। ওই মন্তব্যের জন্য ক্ষমা না চাওয়ায় কোহলির ওপর এখনো রেগে আছেন সাদারল্যান্ড, “আমার মনে হয় না সে ‘সরি’ শব্দটা বানান করতে পারে! স্মিথ নিজের ভুল সাথে সাথেই স্বীকার করেছিল। এখানে অসদুপায় অবলম্বনের প্রশ্নই ওঠে না। সেটা নিয়ে বেশি বাড়াবাড়ি করার কোনো মানেও হয় না।”

     

     

    পুরো সিরিজজুড়েই খণ্ড খণ্ডভাবে কথার লড়াই চলেছে। সাদারল্যান্ড আশা করছেন, সবকিছু ভুলে বন্ধুত্বের হাত বাড়িয়ে দেবেন দুই দলের ক্রিকেটাররাই, “আশা করি তর্ক-বিতর্কে ভরপুর এই সিরিজের পর দুই দলের মাঝে বন্ধুত্বপূর্ণ একটা পরিবেশ তৈরি হবে। সামনেই আইপিএল, সবাই একত্রে অনেক লম্বা একটা সময় কাটাবে। আমার ধারণা ধর্মশালা টেস্টে না হলেও আইপিএলে দুই দলের ক্রিকেটারদের মাঝে ভালো একটা সম্পর্ক হয়ে যাবে।”