• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    শতভাগ ফিট না হলে খেলবেন না কোহলি

    শতভাগ ফিট না হলে খেলবেন না কোহলি    

    রাঁচিতেই হয়েছিল ঘটনাটা। ডাইভ দিতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন বিরাট কোহলি। পরে দ্বিতীয় দিন আর মাঠেই নামতে পারেননি। ভারতের প্রথম ইনিংসে অবশ্য ব্যাট করতে নেমেছিলেন। তবে এখন জানা যাচ্ছে, চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি কোহলি। ধর্মশালায় সিরিজ নির্ধারণী ম্যাচে খেলবেন কি না সেটা নিয়েই সংশয়। কোহলি নিজেই সংবাদ সম্মেলনে বলেছেন, আগামীকাল সকালে ফিটনেস টেস্টের পরেই জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত।

     
    পুনেতে প্রথম টেস্ট অস্ট্রেলিয়া জেতার পর বেঙ্গালুরুতে ড্র করেছিল ভারত। রাঁচির ড্রয়ের পর এবার ধর্মশালায় মঞ্চ প্রস্তুত দারুন এক সিরিজ নির্ধারণীর। সেখানে কোহলি যেভাবেই হোক পেতে চাইবে ভারত দল। কিন্তু কাল অনুশীলন বলতে গেলে করেইনি ভারত অধিনায়ক, ব্যাটও হাতে ধরেননি। শুধু কাঁধ না উঠিয়ে অল্প কিছু থ্রো করেছেন। বোঝাই যাচ্ছিল, এখনও চোট কাটিয়ে উঠতে পারেননি। সংবাদ সম্মেলনেও কোহলি নিজেই জানিয়েছেন, ''আমি আগেই বলেছি অন্যদের চেয়ে এই ব্যাপারে আমি আলাদা নই। সবার বেলায় যে নিয়ম, আমার বেলাতেও সেটি খাটবে। ১০০ ভাগ ফিট হলেই আমি শুধু মাঠে নামব। এখানে কোনো নিয়মের ব্যতিক্রম হবে না।'


    এই সিরিজটা ব্যাট হাতে একেবারেই ভাল যায়নি। তবে কোহলি না থাকলে মানসিকভাবে দলের জন্য সেটা ধাক্কা হয়ে আসবে, ভারত সেটা নিশ্চয় ভালোমতোই জানে।