• আইপিএল
  • " />

     

    'আইপিএলেই কমবে কোহলি-স্মিথদের দূরত্ব'

    'আইপিএলেই কমবে কোহলি-স্মিথদের দূরত্ব'    

    টেস্ট সিরিজে মাঠের লড়াইয়ের পাশাপাশি কথার লড়াইটাও ছিল বেশ জমজমাট। স্মিথ-কোহলির কথা কাটাকাটি কিংবা স্মিথের সেই রিভিউ বিতর্ক; সব মিলিয়ে পুরো সিরিজজুড়েই উত্তেজনার পারদ যথেষ্টই তুঙ্গে ছিল। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং অবশ্য বলছেন, আইপিএলের মাধ্যমে ওই সিরিজে দুই দলের মাঝে তৈরি হওয়া ‘দূরত্ব’ খানিকটা হলেও কমে আসবে।

     

    সিরিজ শেষে কোহলি বলেছিলেন, এই সিরিজের ঘটনাগুলোর পর অজিদের সাথে ‘বন্ধুত্বটা’ আগের মতো থাকবে না। তবে সময়ের সাথে সাথে সবকিছুই আগের মতো হয়ে যাবে বলেই মানছেন পন্টিং, “আমি জানি কোহলি ওরকম কথা বলেছে। তবে সামনের দিনগুলোতে সব আগের মতো হয়ে যাবে। সে আইপিএলে শেন ওয়াটসন ও অন্য অস্ট্রেলিয়ানদের সাথে খেলবে। ফলে বন্ধুত্বের ব্যাপারটা এখানে থাকবেই। যা হয়ে গেছে সেটা নিয়ে বেশি না ভাবাই ভালো।”

     

     

    নিজের ক্যারিয়ারে ভারতের ক্রিকেটারদের সাথে তর্কে জড়িয়েছেন। বিশেষ করে হরভজন সিংয়ের সাথে তো প্রায়ই লেগে যেত। পন্টিং মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটের ঝাঁঝটা আইপিএলে এসে অনেকটাই কমে যায়, “আইপিলের অন্যতম সেরা দিক হচ্ছে এটা সব দেশের ক্রিকেটারদের মাঝে একটা বন্ধন গড়ে তোলে। আমি তো হরভজন সিংয়ের সাথে খেলার পাশাপাশি তাঁর দলের কোচ হিসেবেও কাজ করেছি। তখন আমাদের আন্তর্জাতিক ক্যারিয়ারের ওই ব্যাপারগুলো একবারো বাধা হয়ে দাঁড়ায়নি। ভারতের ক্রিকেটারদের সাথে অনেকবারই কথা কাটাকাটি হয়েছে ঠিকই, কিন্তু আইপিএলে আসলে এবং পরবর্তীতে সবকিছু ভুলে গিয়ে সামনের দিকে এগিয়েছি।”