• আইপিএল
  • " />
    X
    GO11IPL2020

     

    'রাত দুইটায় আপনি ক্রিকেট খেলতে পারেন না'

    রাত তখন সাড়ে ১২টা। স্টেডিয়ামে উপস্থিত উৎসাহী দর্শকের চোখে ঘুম ঘুম ভাব। ক্রিকেটারদের অবস্থাও প্রায় একই। ওই সময়ে মাঠ পর্যবেক্ষণে নেমে আম্পায়ার ঘোষণা দিলেন, ৬ ওভারে ৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে কলকাতা নাইট রাইডারস! রাত ১২টা ৫৫ মিনিটে ক্রিজে নামলেন রবিন উথাপ্পা ও ক্রিস লিন;খেলা চলল আরও আধ ঘণ্টা। ‘মাঝরাতের’ এই ক্রিকেটে দর্শকদের উৎসাহের কোনো কমতি না থাকলেও খানিকটা চটেছেন কলকাতার বোলার নাথান কোল্টার নাইল।  

     

    বৃষ্টির কারণে প্রায় তিন ঘণ্টা অপেক্ষা করার পর খেলা শুরুর নির্দেশ দেন আম্পায়ার। ম্যাচ শেষে কোল্টার নাইল বলেছেন, এত রাতে খেলা চালিয়ে যাওয়ার মানে নেই, “যখন আম্পায়াররা রাত ১২.৩০টায় শেষবারের মতো মাঠ পর্যবেক্ষণে নামলেন, তখন সবাইকে খুব নার্ভাস লাগছিল। সত্যি বলতে তখন আমার খেলতেই ইচ্ছে করছিল না! রাত ২ টায় আপনি ক্রিকেট খেলতে পারেন না!”

    অন্যরা ‘নার্ভাস’ হলেও কোল্টার নাইল কিন্তু স্বাভাবিকই ছিলেন, “আমি অন্য সময়ের মতোই স্বাভাবিক ছিলাম। একটুও নার্ভাস লাগেনি। খেলা চালিয়ে যাওয়া ছাড়া আর কিছু তো করার ছিল না। আসলে ক্রিকেটের এরকম নিয়ম বদলানো দরকার।” ম্যাচটা শেষ পর্যন্ত অবশ্য জিতেছে কেকেআর, ফাইনালে যাওয়ার আশাও বাঁচিয়ে রেখেছে। আর বিদায়ঘন্টা বেজে গেছে গত বারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন