• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    কুম্বলেকে করা টুইট মুছে ফেলেছেন কোহলি

    বিরাট কোহলির সঙ্গে দ্বন্দ্বের কারণেই অনিল কুম্বলে কোচের পদ ছেড়েছেন, সেটা এখন মোটামুটি 'ওপেন সিক্রেট'। কুম্বলে নিজেই পদত্যাগের পর পরিষ্কার করে দিয়েছেন, দুজনের সম্পর্কটা আর মেরামতযোগ্য নেই। কোহলি অবশ্য সরাসরি কিছু বলেননি, তবে দুইটি কাজেই বুঝিয়ে দিয়েছেন কোচ কুম্বলের সঙ্গে সম্পর্কের কতটা অবনতি হয়েছে। 


    গত বছরের জুনে কুম্বলে দায়িত্ব নেওয়ার পর পরেই একটা টুইট করেছিলেন কোহলি। কুম্বলেকে স্বাগত জানিয়ে তাঁকে 'স্যারও' সম্বোধন করেছিলেন। কুম্বলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন, সেটিও জানিয়েছিলেন। কিন্তু বিদায়ী কোচের সম্মানে করা সেই টুইট মুছে ফেলেছেন কোহলি। 


    এর মধ্যে ভারত উড়াল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজে। আজ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিকদের। সেখানেও কোহলিকে কুম্বলেকে নিয়ে উত্তর দিতে হয়েছে অনেক কিছুর। কোহলি অবশ্য কুম্বলের প্রশংসাই করেছেন, 'দেখুন, উনি যা করেছেন সেটা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি শুধু বলতে পারি ক্রিকেটার অনিল ভাইয়ের প্রতি আমার পুরোপুরি সম্মান আছে। দেশের জন্য তিনি যা করেছেন সেটা আসলে ভোলার নয়।'


    কিন্তু 'ক্রিকেটার' কুম্বলের কথা আলাদাভাবে বলে কোচ কুম্বলেকে কি একটু খাটো করে দেখলেন? এক বছরের মধ্যে 'স্যার' সম্বোধনটা 'ভাইতেই' বা নেমে এলো কীভাবে? উত্তরটা দুজনই ভালো দিতে পারবেন। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন