• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    ওয়েস্ট ইন্ডিজে ফিরছেন গেইল

    ওয়েস্ট ইন্ডিজে ফিরছেন গেইল    

    বিভিন্ন কারণে জাতীয় দলে অনেকটা ব্রাত্য হয়ে পড়েছিলেন। অবশেষে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ক্রিস গেইল। ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির জন্য ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন তিনি।

    শেষবার ২০১৬ সালের এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নেমেছেন গেইল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে সেবার শিরোপা জিতেছিল ক্যারিবিয়ানরা। এরপর কোনো ফরম্যাটেই দলে জায়গা করে নিতে পারেননি গেইল। ওয়েস্ট ইন্ডিজ দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান কোর্টনি ব্রাউন গেইলের ফেরায় খুশি, “আমরা টি-টোয়েন্টি দলে গেইলকে স্বাগত জানাচ্ছি। সে এই ফরম্যাটেই সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের একজন। আমাদের দলের টপ অর্ডারে সে নতুন মাত্রা যোগ করবে। ঘরের মাঠে ভারতের বিপক্ষে সে ভালো কিছুই করে দেখাবে আশা করি।”

    কার্লোস ব্রাফেটের নেতৃত্বে এই ওয়েস্ট ইন্ডিজ দলে আছেন কাইরন পোলার্ড, মারলন স্যামুয়েলস, সুনিল নারাইন, জেমস টেলরের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। কোর্টনি ব্রাউন বলছেন, এবারের দলটা যথেষ্ট শক্তিশালী, “এই স্কোয়াডে ব্যাটিং বোলিং দুই ক্ষেত্রেই ভালো কিছু ক্রিকেটার আছে। তরুণ এবং অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া দলটা ভারতের বিপক্ষে ভালো খেলার লক্ষ্যেই নামবে। আর সিনিয়র ক্রিকেটাররা তরুণদের পথ দেখাবে।”