• শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
  • " />

     

    পাকিস্তানে আবারো খেলতে চান রাজা

    পাকিস্তানে আবারো খেলতে চান রাজা    

    শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সেই হামলার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ‘নির্বাসিত’ হয়ে আছে পাকিস্তান। এই নির্বাসনের মাঝেও ২০১৫ সালে পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা বলছেন, তিনি আবারো পাকিস্তানে গিয়ে খেলতে চান।

    রাজা বলছেন, পাকিস্তানে খেলতে পারা তাঁর জন্য দারুণ এক অভিজ্ঞতা, “২০১৫ সালের পাকিস্তান সরফটা স্মরণীয় ছিল। আমি আবারো সেখানে খেলতে চাই। বিশ্বের যেখানেই ক্রিকেট নিয়ে উন্মাদনা আছে সেখানে খেলতে পারাই দারুণ একটা ব্যাপার। পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। ওই সফরে নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা নয়। তাই এই ব্যাপারেও খুব একটা দুশ্চিন্তার কিছু নেই বলে আমার মনে হয়।”

    অন্য যেকোনো দেশের চেয়ে কম ক্রিকেট খেলার সুযোগ পায় জিম্বাবুয়ে। রাজার মতে, ম্যাচের সংখ্যা না বাড়ালে দলের উন্নতি সম্ভব নয়, “প্রতি বছর অন্য দলগুলো যে পরিমাণ ম্যাচ খেলে, আমরা সেটার ধারেকাছেও নেই। এভাবে আসলে উন্নতি করা কষ্টকর। ম্যাচের সংখ্যা যত বাড়বে, উন্নতিও সেরকম হবে। আশা করি সামনের দিনগুলোতে সিরিজের সংখ্যা বাড়বে, বড় দলের বিপক্ষে খেলতে পারব। শ্রীলংকার বিপক্ষে সাফল্য আমাদের জন্য আরও বেশি সিরিজ এনে দেবে এটাই প্রত্যাশা করি।”