• শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
  • " />

     

    শামসুদ্দীনের সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছেন না ক্রেমার

    শামসুদ্দীনের সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছেন না ক্রেমার    

    মাঠে থাকা জিম্বাবুয়ে দল কিংবা ড্রেসিংরুমে বসা হিথ স্ট্রিকসহ দলের কর্মকর্তারা; ডিকভেলার এই স্টাম্পিংয়ের রিপ্লে বড় পর্দায় দেখে উদযাপন শুরু করেছিলেন সবাই। তবে তাঁদের অবাক করে তৃতীয় আম্পায়ার শামসুদ্দীন দিয়েছেন ‘নট-আউট’! ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে এরকম ঘটনায় ‘হতাশ’ জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার বলছেন, আম্পায়ারের ওই সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছে না তার দল।

    প্রায় তিন মিনিট সময় নিয়েছেন আম্পায়ার, স্পস্ট দেখা যাচ্ছিল ডিকভেলার পা দাগেই ছিল। শেষ পর্যন্ত সিদ্ধান্তটা ব্যাটসম্যানের পক্ষেই গেছে। ক্রেমার মনে করেন, আউট না দেওয়ার কোনো কারণই ছিল না, “সত্যি বলতে, রিপ্লেতে যা দেখাচ্ছিল, তাতে ওটা আউট না দেওয়ার কোনো কারণ আমি খুঁজে পাইনি। যদি আপনার কাছে প্রযুক্তি থাকে, তাহলে সেটা পরিষ্কারভাবেই দেখাবে সিদ্ধান্তটা কেমন হওয়া উচিত। এটা আমাদের সাথেই বারবার হয়! যখন টেস্ট ম্যাচ জেতার এত কাছে গিয়েও এরকম সিদ্ধান্ত নিজেদের বিপক্ষে যায়, তখন খুব খারাপ লাগে। আসলে এই ব্যাপারে বেশি কিছু বলার নেই।”

    ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্ট জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেছিল দল। এত কাছেও গিয়েও পরাজয় নিয়ে মাঠ ছাড়ার দুঃখটা ভুলতে সময় লাগবে বলেও জানালেন,“আমরা সবাই অনেক বেশি হতাশ। ওয়ানডে সিরিজ জিতেছি, টেস্টটাও হয়তো জিতেই যেতাম। ম্যাচটা যে কারো হতে পারত। টেস্ট সিরিজ জিতলে ব্যাপারটা অসাধারণ হতো। তবে যেভাবে আমরা শ্রীলংকার বিপক্ষে শেষ দিন পর্যন্ত লড়াই করেছি এটায় আমি গর্বিত। শ্রীলংকাও ভালো খেলেছে। ভাগ্যটাও তাঁদের পক্ষেই ছিল এই ম্যাচে। এই অভিজ্ঞতাকে ভবিষ্যতে কাজে লাগাতে হবে আমাদের।”