• শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
  • " />

     

    ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে প্রশ্ন তুললেন রানাতুঙ্গা

    কিছুদিন আগেই নির্বাচকদের ধুয়ে দিয়েছিলেন। সাবেক বিশ্বকাপজয়ী শ্রীলংকা অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা এবার প্রশ্ন তুললেন ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল নিয়ে। তাঁর মতে, মুম্বাইয়ের ওই ফাইনালটা পাতানোও হতে পারে!

    ওয়াংখেড়ে স্টেডিয়ামের সেই ফাইনালে ভারতকে ২৭৫ রানের লক্ষ্য বেঁধে দেয় শ্রীলংকা। জবাবে শুরুতেই শেহওয়াগ ও শচীনকে হারালেও শেষ পর্যন্ত গম্ভীর-ধোনির জুটিতে শিরোপা যেতে ভারত। রানাতুঙ্গা বলছেন, ওই ম্যাচ নিয়ে শুরু থেকেই তাঁর সন্দেহ ছিল, “আমিও ধারাভাষ্য দেওয়ার জন্য ওই সময় ভারতে ছিলাম। শ্রীলংকার পরাজয়ের পর থেকেই আমার এই ম্যাচের ব্যাপারে সন্দেহ ছিল। ২০১১ বিশ্বকাপ ফাইনালে আসলে কী হয়েছিল এটা নিয়ে তদন্ত করা উচিত। আমি তো সব খোলাসা করতে পারছি না। তবে আশা করি একদিন না একদিন সবাই সবকিছু জানবে। এই ব্যাপারে একটা তদন্ত হওয়া উচিত।”

     

    রানাতুঙ্গার মনে করেন, বেশ কয়েকজন লংকান ক্রিকেটার ওই ম্যাচে ফিক্সিংয়ে জড়িত ছিলেন। তবে নির্দিষ্ট করে কারো নাম উচ্চারণ করেননি তিনি। রানাতুঙ্গার মতো শ্রীলংকার কিছু সংবাদমাধ্যমও এরকম দাবি জানিয়েছিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন