• আইসিসি মহিলা বিশ্বকাপ
  • " />

     

    মেয়েদের আইপিএল চান মিথালি

    হাঁটি হাঁটি পা পা করে অনেকটা পথ পাড়ি দেওয়া হয়েছে। মেয়েদের ক্রিকেটটা এখন আর শুধুমাত্র ‘শৌখিনতা’ নয়। লর্ডসের ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে ভারতের অধিনায়ক মিথালি রাজ বলছেন, এবার মেয়েদের আইপিএল দেখতে চান তিনি।

    ছেলেদের আইপিএলের দশ বছর হয়ে গেলো। জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই টুর্নামেন্টে অঢেল অর্থের হাতছানিও আছে। তবে শুধুমাত্র অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডেই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হয় মেয়েদের জন্য। মিথালি বলছেন, ভারতেও মেয়েদের জন্যও এরকম ইভেন্ট আয়োজন করা উচিত, “গত কয়েক বছরে মেয়েরা যেভাবে খেলছে, তাঁদের জন্যও একটা আইপিএল দরকার। স্মৃতি ও হারমানপ্রিত তো বিগ ব্যাশে নিয়মিত খেলছে। এটায় তাঁদের খেলায় অনেক আক্রমণাত্মক ভাব এসেছে। এবারের বিশ্বকাপই তো এর প্রমাণ। দলের তরুণরাও আইপিএলের মতো টুর্নামেন্ট খেলতে চায়। এখন ভারতের মহিলা ক্রিকেট কাঠামো অনেক উন্নত। তবে আরও অনেক কিছুরই দরকার আছে।”

    গৌতম গম্ভীর বলেছেন, মেয়েরা বিশ্বকাপ জিতলে সেটা ২০১১ সালে শচীন-ধোনিদের বিশ্বকাপ জেতার চেয়েও বড় ব্যাপার হবে। মিথালিও মানছেন, বিশ্বকাপ জিতলে ভারতীয় ক্রিকেটের নতুন দিন আসবে, “আমাদের বিশ্বকাপ জয় ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা নতুন দ্বার খুলে দেবে। ভারতের মেয়েদের ক্রিকেট একটা ব্র্যান্ড হিসাবে দাঁড়াক, এটাই আমাদের সবার স্বপ্ন। বিসিসিআইও আমাদের পাশে আছে। এই ফাইনালটা আমরা তরুণদের জন্য জিততে চাই।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন