• আইসিসি মহিলা বিশ্বকাপ
  • " />

     

    মিথালি-গোস্বামীদের জন্য ৫০ লাখের পুরস্কার ঘোষণা

    অনেকটা অপ্রত্যাশিতভাবেই ফাইনালে উঠেছেন তারা। লর্ডসে আজকের ফাইনাল জিতলে ইতিহাসটা নতুনভাবে লিখবেন ভারতের প্রমীলা দলের সদস্যরা। ফাইনালের আগেই অবশ্য মিথালিরা  পেলেন একটি সুখবর। এবারের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পুরস্কার হিসাবে প্রত্যেক ক্রিকেটারকে ৫০ লাখ রূপি দেওয়ার ঘোষণা দিয়েছে বিসিসিআই।

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি অমিতাভ চৌধুরী মিথালিদের পুরস্কৃত করার ব্যাপারটি নিশ্চিত করেন, “বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে, প্রমীলা দলের প্রত্যেক সদস্যকে ৫০ লাখ রূপি দেওয়া হবে। এছাড়াও দলের কর্মকর্তাদের ২৫ লাখ করে দেওয়া হবে। আমরা ফাইনালের আগে তাঁদের শুভকামনা জানাই। আশা করি তারা দারুণ কিছুই করে দেখাবে।”

    সেই ২০০৫ সালে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারতের মেয়েরা। সেই দলের মাত্র দুইজন সদস্যই বর্তমান দলে আছে। ঝুলন গোস্বামী ও মিথালি রাজের জন্য হয়তো এটাই শেষ সুযোগ ট্রফি উঁচিয়ে ধরার। মিথালি বলছেন, কাজটা একেবারেই সহজ হবে না, “ঝুলন ও আমার জন্য ফাইনালে খেলতে নামাটা বিশেষ কিছু। ২০০৫ সালের সেই দলের শেষ দুই সদস্য আমরাই। ফাইনাল নিয়ে উচ্ছ্বসিত সবাই। ইংল্যান্ডে এসে খেলাটা সহজ ছিল না। তবে অস্ট্রেলিয়াকে হারানোর পর দলের আত্মবিশ্বাস অনেক গুনে বেড়েছে। ঘরের মাটিতে ইংল্যান্ডকে হারানো খুব কঠিন কাজ। আমরা নিজেদের খেলাটাই খেলব, ফলাফল নিয়ে ভাবছি না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন