• মাস্টার্স ক্রিকেট ২০১৭
  • " />

     

    দু চার দিনের মধ্যেই আসছেন ব্যাটিং কোচ?

    কয়েকদিন ধরেই চলছে বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ নিয়ে গুঞ্জন। থিলান সামারাবিরা চলে যাওয়ার পর থেকেই নতুন একজনকে খুঁজছে বাংলাদেশ। বিসিবি পেয়েও গেছে একজনকে। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান কক্সবাজারে জানিয়েছেন, শীঘ্রই বাংলাদেশে আসছেন নতুন ব্যাটিং কোচ, ‘একজন কোচ আসার কথা। কিছু দিনের মধ্যেই আসবেন। সম্ভবত দু’চার দিনের মধ্যেই আসবেন ব্যাটিং কোচ। তিনি বিশেষত লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন। আমরা কিছু দিনের জন্য তাকে আনছি। যদি আমাদের ভালো মনে হয় তখন তিনি লম্বা সময়ের জন্য থাকবেন। কিছু বিধি-নিষেধ থাকায় নাম এ মুর্হর্তে বলা যাচ্ছে না। তবে এটুকু বলতে পারি যে তিনি অস্ট্রেলিয়ান।’ আকরাম না বললেও শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার মার্ক ও নিলই দায়িত্বটা পাচ্ছেন।

     

    অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ নাহয় আসছে, অস্ট্রেলিয়া আসবে কিনা, সে বিষয়ে অবশ্য আকরাম পরিষ্কার করতে পারেননি স্বাভাবকিভাবেই, ‘এখানে তো আমাদের কিছু করার নেই। এটা অস্ট্রেলিয়ার ভেতরের সমস্যা। তবে সমাধান তো হবেই। আশা করছি আমাদের সিরিজের আগেই হয়ে যাবে। এবং আমরা অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবো। তাদের সঙ্গে আমাদের টেস্ট সিরিজটা বেশ গুরুত্বর্পূণ। আমরা ইতিবাচকভাবেই সবকিছু নিচ্ছি। দক্ষিণ আফ্রিকা সফরের আগে আমার কাছে মনে হচ্ছে যে, অস্ট্রেলিয়ার সঙ্গে খেলাটা খুবই কাজে আসবে।’

     

    সামনের সিরিজ সামনে রেখে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্পও আসছে চট্টগ্রাম, ‘যেহেতু আমাদের চট্টগ্রামে খেলা, অস্ট্রেলিয়ার সাথে একটা টেস্ট আমরা খেলবো, সেখানে আমরা আরও অভ্যস্থ হবো। ঘরের মাঠের সুবিধা তো নিতেই হবে। সে জিনিসটা আমাদের মাথায় আছে। এখানে দুটি বিষয় গুরুত্বপূর্ণ, উইকেট ও কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়া।’

    ৪ আগস্ট থেকে চট্টগ্রামে শুরু হবে এ ক্যাম্প। সেখানে মূলত মাশরাফিরা ম্যাচ-অনুশীলন করবেন। অস্ট্রেলিয়া সঙ্গে ভাল খেলতে হলে তিন বিভাগই গুরুত্বপূর্ণ, ম্যাচ অনুশীলনের দিকে সে কারণেই গুরুত্ব দেয়া হচ্ছে। আর জিম্বাবুয়ে ‘এ’ বা আফগানিস্তান ‘এ’ দলের বাংলাদেশ সফরে আসার সম্ভাবনার কথাও জানিয়েছেন আকরাম।      

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন