• মাস্টার্স ক্রিকেট ২০১৭
  • " />

     

    ছবি এঁকে টুইটারে রোষানলে মইন!

    ক্রিকেট ইউনাইটেড নামে এক দাতব্য প্রতিষ্ঠানের জন্য স্যার ভিভ রিচার্ডসের একটি ছবি এঁকেছিলেন মইন আলী। সেই ছবি হাতে ধরে টুইটারেও পোস্ট দিয়েছিলেন ইংলিশ অল-রাউন্ডার। ছবিটি নিলামে উঠিয়ে প্রাপ্ত অর্থ দান করার কথা ক্রিকেট ইউনাইটেডের তহবিলে। সে জন্যই নিজের সমর্থকদের কাছে সাহায্য চেয়েছিলেন মইন আলী।

    'দয়া করে সবাই ক্রিকেট ইউনাইটেডকে সমর্থন করুন এবং আমার আঁকা এই ছবি বিক্রির জন্য এগিয়ে আসুন।' – নিজের টুইটারে লিখেছেন মইন আলী। কিন্তু সমর্থকদের মহৎ কাজে এগিয়ে আসার অনুরোধ জানাতে গিয়ে উল্টো রোষানলের মুখে পড়েছেন তিনি। ভিভ রিচার্ডসের ওই ছবি প্রকাশ করার পরই তাঁর ফলোয়ারদের অনেকেই মইনের কাজের 'নিন্দা' জানিয়েছেন কমেন্টে। 'ইসলাম ধর্মে ছবি আঁকা হারাম' বলে মন্তব্য করেছেন তাদের অনেকেই। ছবি আঁকার বদলে অন্য পন্থা অনুসরণ করে দুস্থ্য মানুষের পাশে দাঁড়াতেও 'অনুরোধ' করেছেন তারা।

    আসিম আল হাকীম নামের একজন ইমামও মইনের দেয়া পোস্ট রিটুইট করে জানিয়েছেন এমনভাবে কারো ছবি আঁকা ইসলামের দৃষ্টিতে 'হারাম'। সবমিলিয়ে কয়েক ঘন্টার মাঝেই মইনের টুইট বড় ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায় ব্রিটেনের মুসলিম সম্প্রদয়ায়ের ভেতর।

    তবে এসময় অনেকেই মইনের পাশে এসেও দাঁড়িয়েছেন। আলী জি ও হামজা খানের মতো আরও অনেকজনই মইনকে ‘ভালো মুসলিম’ আখ্যায়িত করে ক্রিকেট ইউনাইটেডের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন।               

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন