• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    ফিল্যান্ডারের ফিটনেস নিয়ে 'হতাশ' ডু প্লেসি

    ফিল্যান্ডারের ফিটনেস নিয়ে 'হতাশ' ডু প্লেসি    

    দ্বিতীয় ম্যাচে তার অলরাউন্ড পারফরম্যান্সেই সিরিজে সমতা এনেছিল দল। তবে ইনজুরির কারণে তৃতীয় টেস্টে অনেকটাই ফিকে ছিলেন। সেই ইনজুরির কারণে শেষ টেস্টেও খেলা হয়নি দক্ষিণ আফ্রিকা পেসার ভার্নন ফিল্যান্ডারের। দলের অধিনায়ক ডু প্লেসি বলছেন, ফিল্যান্ডারের ফিটনেস নিয়ে তিনি হতাশ।

     

    ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে দল থেকে ছিটকে যাওয়ার পর থেকেই ফিল্যান্ডারের ফিটনেস নিয়ে উঠেছে নানা প্রশ্ন। সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ বলেছেন, ফিটনেস নিয়ে আরও মনযোগী হতে হবে তাকে। ডু প্লেসিও স্মিথের সাথে একমত, “ফিটনেস নিয়ে ফিল্যান্ডারকে অনেক কাজ করতে হবে। বহুবার সে ইনজুরির কারণে পুরো সিরিজ খেলতে পারেনি। আমি তাকে সবকিছুই বলেছি। সে নিজেও এটাকে চ্যালেঞ্জ হিসাবে নিতে চায়। তাকে এই ব্যাপারে আরও উন্নতি করতে হবে।”

     

    দলে সুযোগ পাওয়ার জন্য নিজেকে ফিট রাখার কোনো বিকল্প নেই বলেই জানান ডু প্লেসি, “জাতীয় দলে নিয়মিত হতে চাইলে আপনাকে প্রচুর ম্যাচ খেলতে হবে। ফিল্যান্ডারও এই ব্যাপারে আমার সাথে একমত হবে। নির্বাচকরা হয়তো অনেকবার ভেবেছেন, ফিল্যান্ডারকে তো আবারো ইনজুরিতে পড়তে পারে।”

     

     

    সামনেই বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে টানা সিরিজ খেলবে দল। ওই সময়ের আগেই ফিল্যান্ডারকে তৈরি হতে বলছেন ডু প্লেসি, “অস্ট্রেলিয়া, ভারতের বিপক্ষে সিরিজ আছে। দুই সিরিজ মিলিয়ে ৮টা টেস্ট খেলবে দল। পুরোপুরি ফিট না থাকলে এতগুলো ম্যাচ খেলা কঠিন হয়ে যাবে তার জন্য। তাই এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।”