• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    এক দিনের মধ্যেই দলে ফিরলেন মুমিনুল

    এক দিনের মধ্যেই দলে ফিরলেন মুমিনুল    

    তাঁর বাদ পড়া নিয়ে সংবাদ সম্মেলনে তোলপাড়ই হয়ে গিয়েছিল কাল। শেষ পর্যন্ত অনেকটা নাটকীয়ভাবেই দলে ফিরলেন মুমিনুল হক। আজ মিরপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান নিশ্চিত করেছেন, চোখের সমস্যায় ভোগা মোসাদ্দেক হোসেনের বদলেই আবার দলে এসেছেন মুমিনুল।

    চট্টগ্রামে অনুশীলন ক্যাম্পের আগ থেকেই চোখের সমস্যায় ভুগছিলেন মোসাদ্দেক। সেজন্য দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলেননি। ঢাকায় অবশ্য পরশু প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করেছেন। কিন্তু দৃশ্যত সেটা থেকে সেরে ওঠেননি। মিরপুর টেস্টের দলে নেই মোসাদ্দেক। বাদ পড়ে যাওয়ার একদিনের মধ্যে আবার দলে ফিরেছেন মুমিনুল।

    মিরপুরে সংবাদ সম্মেলনেই বিসিবি সভাপতি নিশ্চিত করেছেন, মুমিনুল আসছে, সৈকত (মোসাদ্দেক) খেলছে না- দুইটাই সত্যি। সৈকতের চোখের সমস্যা আছে। এখন পর্যন্ত সমাধান হয়নি। এমন একটা সিরিজে এমন ঝুঁকি নিয়ে একজন খেলোয়াড়কে রাখবো কেন। ওর জায়গায় আমরা মুমিনুলকে যোগ করে দিচ্ছি আমরা।

    কিন্তু মুমিনুলকে কেন বাদ দেওয়া হলো তার আগে? বিসিবি সভাপতির দাবি, মুমিনুল পরিস্থিতির শিকার, 'মুমিনুল বাদ পড়ার কোনো কারণ নাই। ও কেন বাদ পড়লো সে ব্যাপারেও কথা বলেছি। ও আসলে এই সিরিজের জন্য পরিস্থিতির শিকার হয়ে গেছে, বা এই ম্যাচের জন্য। মুমিনুলের সঙ্গে কোচ কথা বলবে, আমি কথা বলবো। ওর মন খারাপ করার কোনো কারণ নেই।'

    মূল একাদশে না হোক, অন্তত ১৪ জনের দলের মুমিনুলকে রাখা উচিত ছিল বলেই সরাসরি জানিয়ে দিয়েছেন নাজমুল হাসান, 'পরিকল্পনা শোনার পরও সেরা একাদশে ও খেলতো কি না জানি না। তবে স্কোয়াডে থাকতে কোনো সমস্যা দেখি না। উদাহরণ হিসেবে বলছি, ১৪ জনের জায়গায় ১৫ জন করে দিলেই তো হতো। মুমিনুলের মতো খেলোয়াড় স্কোয়াডে নেই দেখতেও তো যে কোনো লোকের খারাপ লাগবে। আমরা এই বিতর্কে যাব কেন? ১৫ জনের দল করে মুমিনুলকে রেখে দিতাম।'