• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    ছয় মাস টেস্ট খেলতে চান না সাকিব

    মিরপুর টেস্টে ব্যাটে-বলে বাংলাদেশকে পথ দেখিয়েছেন। অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ ড্রয়ে ছিল তাঁর বড় অবদান। কিন্তু সামনের ছয় মাস সাদা পোশাকে আর নাও দেখা যেতে পারে সাকিব আল হাসানকে। বিসিবির কাছে অনুরোধ করেছেন,  সামনের ছয় মাসে শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলতে চান।

    ক্রিকইনফো, ক্রিকবাজসহ বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, বিসিবির কাছে তাঁকে টেস্ট থেকে ছয় মাস বিশ্রাম দেওয়ার জন্য চিঠি পাঠিয়েছেন সাকিব আল হাসান। টানা খেলার ধকলের সঙ্গে আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা করাই তাঁর উদ্দেশ্য। বিসিবি এখন পর্যন্ত কিছু জানায়নি। তবে তারা রাজি করানোর চেষ্টা করছে অন্তত শ্রীলঙ্কার সঙ্গে ঘরের মাটিতে যেন সাকিব টেস্ট খেলেন। সেটা হলে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে দেখা নাও যেতে পারে সাকিবকে। তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টিতে অবশ্য তাঁকে দেখা যাওয়ার কথা। 

    ২০০৭ সালে টেস্ট অভিষেকের পর বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট তাঁর। রানের দিক দিয়ে সাকিবের সামনে শুধু তামিম। এই বছর বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান ও উইকেটও তাঁর।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন