• ভারতের শ্রীলংকা সফর
  • " />

     

    নিজেদের 'ক্রিকেট' ফেরত চাইল ক্ষুদ্ধ লংকান ভক্তরা

    নিজেদের 'ক্রিকেট' ফেরত চাইল ক্ষুদ্ধ লংকান ভক্তরা    

    ম্যাচ শেষে বাসে ওঠার জন্য বের হয়েছেন মালিঙ্গারা। স্টেডিয়ামের গেটের বাইরে বড়সড় এক জটলা, হাঙ্গামা। পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মাঝেই বাসে উঠলেন দলের সবাই। জানালা দিয়ে নিচে তাকালেই দেখেছেন বিক্ষুদ্ধ দর্শকের মুখ। একের পর এক হারে ভক্তদের ধৈর্যের বাঁধটা বোধহয় এবার ভেঙ্গেই গেছে। ভারতের বিপক্ষে পরাজয়ের পর ভক্তদের তোপের মুখে পড়তে হয়েছে শ্রীলংকা দলকে। 

    ১ উইকেটে ১৩৯ থেকে ২১৬ রানেই অলআউট। সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে ৭৭ রানেই শেষ ৯ উইকেট হারিয়েছে লংকানরা। জবাবে ৯ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় কোহলিরা। টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের পর ওয়ানডেতেও এরকম পরাজয় মেনে নিতে পারছিলেন না স্টেডিয়ামে আসা ভক্তরা। ম্যাচ শেষে দলের বাস ঘিরে ফেলে কিছু দর্শক, স্লোগান দিতে থাকে, “আমরা আমাদের ক্রিকেট ফেরত চাই, ১৯৯৬ সালে যে ক্রিকেট খেলেছি সেটা ফিরে পেতে চাই।”

    শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে বাসে করে হোটেলে ফেরে লংকানরা। দলের কোচ নিক পোথাসও দলের এরকম পারফরম্যান্সে হতাশ, “এটা কষ্টদায়ক ও লজ্জার। এরকম পরাজয়ে দর্শক রেগে যাবে এটাই স্বাভাবিক। তবে শুধু ক্রিকেটারদের দোষ দিয়েও তো লাভ নেই। আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলিনি। ‘অতি সন্ন্যাসীতে গাঁজন নষ্টের’ অবস্থা হয়েছে দলের।”

     

     

    দলের ব্যাটিং ব্যর্থতা কোনোভাবেই মেনে নিতে পারছেন না পোথাস, “১৩৯ রানে ১ উইকেট ছিল। এরপর ৭৭ রানেই ৯ উইকেট নেই! ১৯ ওভারে ৯ উইকেট হারানোর পর কিছু বলার ভাষা থাকে না। দর্শকের ক্ষুদ্ধ হওয়াটা মেনে নিতেই হবে। এরকম ফলাফল কারোরই কাম্য নয়।”