• ভারতের শ্রীলংকা সফর
  • " />

     

    আবার নিষেধাজ্ঞার কবলে থারাঙ্গা

    ভারতের এ সফরে প্রথমবারের মতো গতকাল লড়াই করেছে শ্রীলংকা। শেষ পর্যন্ত হারতে হয়েছে ৩ উইকেটে, সঙ্গে শ্রীলঙ্কা শুনেছে একটা দুঃসংবাদও। ধীরগতির ওভাররেটের কারণে ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তাদের অধিনায়ক উপুল থারাঙ্গা। নির্ধারিত সময়ে ৩ ওভার কম বোলিং করার কারণে এ শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। 

    ধীরগতির ওভাররেটের কারণে এ বছর থারাঙ্গার এটি দ্বিতীয় নিষেধাজ্ঞা। চ্যাম্পিয়নস ট্রফিতে অ্যাঞ্জেলো ম্যাথিউসের চোটের কারণে অধিনায়কত্ব করতে এসেও নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছিলেন তিনি। পূর্বাভিজ্ঞতা থাকার কারণে বোলারদের দ্রুত ওভার শেষ করতে বলেছিলেন, তবে কাজের কাজ কিছু হয়নি। তিনজন ফ্রন্টলাইন পেসার লাসিথ মালিঙ্গা, বিশ্ব ফার্নান্ডো, দুশমন্থ চামিরার সঙ্গে বোলিং করেছেন ম্যাথিউসও। চারজনের করা ২৪.২ ওভারই কাল হয়েছে থারাঙ্গার জন্য। 

    শুধু থারাঙ্গার নিষেধাজ্ঞা নয়, শ্রীলঙ্কার জন্য আছে চোটের ধাক্কাও। ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছেন দানুশকা গুনাথিলাকা, সিরিজই শেষ হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে এ ওপেনারের। 

    দুজনের জায়গায় দলে ডাকা হয়েছে টেস্ট অধিনায়ক দীনেশ চান্ডিমাল ও ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেকে। থারাঙ্গার জায়গায় চান্ডিমালের ব্যাটিং করার সম্ভাবনাই প্রবল, থিরিমান্নে ওপেনিং করতে পারেন গুনাথিলাকার জায়গায়। 

    ২৭ তারিখে ক্যান্ডির পাল্লেকেলেতেই হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন