• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    'স্লেজিং করলে আরও মজা পাই'

    'স্লেজিং করলে আরও মজা পাই'    

    মিরপুরে প্রথম টেস্ট শেষেই তামিম ইকবাল বলেছিলেন, অস্ট্রেলিয়া দুই ইনিংসের প্রতিটি বলেই তাঁকে শ্রাব্য-অশ্রাব্য অনেক কিছুই বলেছে। তামিম নিজেও যে অনেক কিছু ফিরিয়ে দিয়েছেন, সেটাও মনে করিয়ে দিতে ভোলেননি। সাব্বির রহমানও আজ জানালেন, স্লেজিংটা দুই দলের মধ্যে ভালোই চলছে। তবে ব্যাটিংয়ের সময় নিজে যে সেটি উপভোগ করেন, সেটাও জানালেন।

    এমনিতে স্লেজিং ব্যাপারটা সাব্বিরের ঠিক অপছন্দ নয়। সেটা নিয়ে ম্যাচ রেফারি পর্যন্তও যেতে হয়েছে। গত বছর ইংল্যান্ড সিরিজে জস বাটলারকে করা অঙ্গভঙ্গির জন্য তো ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানাও দিতে হয়েছে। বিপিএলেও মোহাম্মদ শাহজাদের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছিল। আজ সাব্বির জানালেন, অস্ট্রেলিয়ার সঙ্গে কথার লড়াইটা আরও বেশি উপভোগ করছেন।

     

     

    আজও দুই দলের মধ্যে বেশ কয়েক বার বাক্য বিনিময় হয়েছে। ৬০ তম ওভারে কার্টরাইটের একটা বলের পর ম্যাক্সওয়েলের থ্রো মুশফিকের প্রায় মাথাতেই লাগিয়ে দিয়েছিল। বাংলাদেশ অধিনায়ক সেটা খুব ভালোভাবে নেননি। সাব্বিরের সঙ্গে অবশ্য এমন কিছু হয়নি। তবে কথা চালাচালি যে বন্ধ ছিল না, সেটা বুঝিয়েই দিয়েছেন। কিন্তু সাব্বির ব্যাপারটা দেখছেন ইতিবাচকভাবেই।

    ‘খেলার মাঠে কারও সঙ্গে সম্পর্ক ভালো হয় না। ওরা স্লেজিং করে, আমিও করি। আমি ওদের সঙ্গে কথা বলি ফ্রি হওয়ার জন্যই। তেমন কিছু না। স্লেজিং করলে আমি আরও মজা পাই ব্যাটিংয়ে। ব্যাপারটা উপভোগই করি। আবার স্লেজিং ফিরিয়েও দেই।’

    ব্যাটিংয়ের পর মাঠেও সাব্বির দলের হয়ে নিশ্চয় ওই ‘অবদানটুকু’ রাখতে চাইবেন!