• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    'পাথর' লেগে কাচ ভেঙেছে স্মিথদের বাসের

    'পাথর' লেগে কাচ ভেঙেছে স্মিথদের বাসের    

    নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় দুই বছর আগে একবার বাংলাদেশ সফর স্থগিত করেছিল। ১১ বছর পর বাংলাদেশে এসে ঠিকঠাকই চলছিল সব। কিন্তু আজ ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, অস্ট্রেলিয়া দলের বাসের একটা কাচ ভেঙেছে। তবে কেউ তাতে হতাহত হয়নি, এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিবি এই ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

    ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, কাল দিনের খেলা শেষে হোটেলে ফেরার পথে কিছু একটা এসে পড়ে অস্ট্রেলিয়া দলের বাসের ওপর। তবে সেটা ঠিক কী ছিল, সেটা নিশ্চিত হওয়া যায়নি। কেউ লক্ষ্য করে মেরেছে কি না, তাও নিশ্চিত নয়। এই ঘটনায় কেউ চোট পায়নি, বাসেরও একটা কাচ ভাঙা ছাড়া আর কোনো ক্ষতি হয়নি। ধারণা করা হচ্ছে, ছোট কোনো পাথরের টুকরো থেকে এই ঘটনা হয়েছে।

    এমনিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্য এই সফরে বাড়তি নিরাপত্তাই ছিল। কালকের ঘটনার পর চট্টগ্রামে আজ সকাল থেকেই ছিল কড়াকড়ি, এমনকি মূল সড়ক ছেড়ে গলির ভেতরেও অনেক ক্ষেত্রে বন্ধ ছিল যান চলাচল। পথচারীদেরও লম্বা সময় ধরে সড়কের পাশে আটকে থাকতে হয়েছে।

    তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিভাগের ব্যবস্থাপক শন ক্যারল জানিয়েছেন, এখন পর্যন্ত বাংলাদেশের নিরাপত্তা নিয়ে তারা সন্তুষ্ট।